ব্রেকিং:
নওগাঁর মহাদেবপুরে বিএনপির সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৫

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
১১০

২০২০ সালে হজযাত্রীর ৫০ শতাংশ সরকারি ব্যবস্থাপনায় পাঠানো হবে

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, ২০২০ সালে মোট হজযাত্রীর ৫০ শতাংশ সরকারি ব্যবস্থাপনায় পাঠানো হবে। সোমবার (৩০ সেপ্টেম্বর) সচিবালয়ে চলতি বছরের হজ ব্যবস্থাপনা নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলে।

চলতি বছর হজে যেতে মোট ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন নিবন্ধন করেছিলেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় হজে যান ৬ হাজার ৯২৩ জন। 

অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় এই সংখ্যা সরকারি ব্যবস্থাপনার কয়েক গুণ বেশি। বেসরকারি ব্যবস্থাপনায় এবার হজে যান ১ লাখ ২০ হাজার জন। আগামী বছরও মোট সংখ্যা ঠিক থাকলে তার অর্ধেক সরকারি ব্যবস্থাপনায় হজে যাবে বলে আশা প্রকাশ করেন ধর্ম প্রতিমন্ত্রী। 

অতীতের যেকোনো সময়ের চেয়ে এবার হজ ব্যবস্থাপনা অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর ছিল উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এ বছর হজযাত্রীরা কোনো প্রকার বিড়ম্বনা ছাড়াই ভিসা পেয়েছেন এবং সবাই হজে যেতে সক্ষম হয়েছেন। 

শেখ মো. আব্দুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন হাজিরা আল্লাহর মেহমান, তাদের চোখে আমি পানি দেখতে চাই না। কোনো হাজিকে যেন এহরাম পরা অবস্থায় রাস্তাঘাটে ঘুরতে না হয়। আলহামদুলিল্লাহ, এ বছর কোনো হাজিকে হজে যেতে না পেরে রাস্তাঘাটে এহরাম পরা অবস্থায় ঘুরতে দেখা যায়নি।

সভায় ধর্ম সচিব মো. আনিছুর রহমান, এজেন্সির প্রতিনিধিসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন