ব্রেকিং:
নওগাঁর মহাদেবপুরে বিএনপির সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৫

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
১১৮

রাজশাহীতে শুরু হল মাসব্যাপী ‘সবুজায়ন’ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ‘উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী’ সংগঠনকে ১০ হাজার গাছের চারা প্রদান করেছেন। রাজশাহীতে পাঠানো গাছের চারা রোপন ও রাজশাহীকে সবুজ সুন্দর করে সাজানোর লক্ষে মাসব্যাপী ‘সবুজায়ন’ কর্মসূচির ঘোষনা দিয়েছে ‘উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী’ সংগঠন।

গতকাল বুধবার (৭ আগস্ট) নগরীর ১ থেকে ৮ নম্বর ওয়ার্ডে গাছের চারা রোপন শুরু করেছে ‘উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী’। রাজশাহী শহরকে সবুজ নগরী হিসেবে গড়ে তোলা এ সংগঠনটির প্রতিষ্ঠাতা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

গাছ রোপণকালে ডা. অর্ণা বলেন, পরিবেশ রক্ষায় আমাদের এগিয়ে আসতে হবে। মনোরম ও সুস্থ পরিবেশে রোগ বালাই কম হয়। আমরা প্রত্যেকেই গাছ লাগানোর প্রতি মনোযোগী হবো এতে একদিকে যেমন পরিবেশ রক্ষা পাবে, অন্যদিকে আমরা সুস্থ থাকতে পারব।

তিনি আরও বলেন, প্রতিটি ওয়ার্ডে ৫০ টি করে গাছের চারা বিতরণ করা হয়েছে। পর্যায় ক্রমে মাসব্যাপী প্রতিটি ওয়ার্ডে এই সবুজায়ন কার্যক্রম পরিচালিত করা হবে।

এ সময় নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুম মুবিন সবুজ, উন্নয়নের অভিযাত্রা রাজশাহীর কার্যকরী সদস্য হাসনাইন মুত্তাকী বিষ্ময়, এসএম ইউনুস হাসান অন্তু, নাবিলসহ ছাত্রলীগকর্মী ও অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর