ব্রেকিং:
পোরশার হাপানিয়া সীমান্ত থেকে সাত বাংলাদেশীকে আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটের আগ্রাদ্বিগুন বাজারে সড়ক দুর্ঘটনায় ২ পুলিশ নিহত ধামইরহাটের গকুল গ্রাম থেকে গলায় ফাঁশ দেওয়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৬২

মান্দায় সুষ্ঠুভাবে অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

নওগাঁর মান্দায় সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হয়েছে জেএসসি, জেডিসি ও এসএসসি ভোক পরীক্ষা। এবারে উপজেলার ১৬টি কেন্দ্রে এসব পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

প্রথমদিন বাংলা পরীক্ষায় অংশ নিয়েছে ৬ হাজার ৬২ জন পরীক্ষার্থী। অনুপস্থিত ছিল ৩৭৩ জন। ইংরেজি পরীক্ষায় উপস্থিত ছিল ৬০৭৬ জন এবং অনুপস্থিত ২৯৪ জন।

সোমবার ইংরেজি পরীক্ষা চলাকালিন উপজেলার কয়েকটি কেন্দ্র ঘুরে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হতে দেখা গেছে। কোথাও কোন বিশৃঙ্খলা নেই। কেন্দ্রগুলোর বাইরের পরিবেশও ছিল সন্তোষজনক। পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে কোন পরীক্ষার্থী বহিস্কারের হয়নি বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সুত্র।

গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাই স্কুল ও কলেজ কেন্দ্রের সচিব অধ্যক্ষ জহুরুল ইসলাম জানান, ‘আমার কেন্দ্রে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা চলছে। প্রত্যেকটি কক্ষের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কক্ষ পরিদর্শকদের নির্দেশনা দেয়া রয়েছে। কোন প্রকার গাফলতি পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কক্ষ পরিদর্শককে প্রত্যাহার করে নেয়া বলেও জানান তিনি।

সাহাপুর ডিএ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব গোলাম সোরয়ার স্বপন জানান, এ কেন্দ্রে ইংরেজি পরীক্ষায় ৯৪৪ জন অংশগ্রহণ করেছে। কেন্দ্র নকলমুক্তসহ পরীক্ষার সার্বিক পরিবেশ ছিল সন্তোষজনক। এছাড়া ইউএনও মহোদয় প্রত্যেকটি কেন্দ্র সার্বক্ষণিক মনিটরিং করছেন।

ইউএনও আব্দুল হালিম জানান, এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরণের পদক্ষেপ নেয়া হয়েছে। আমিসহ আরও দুইজন ম্যাজিস্ট্রেট কেন্দ্রগুলো মনিটরিং করছি। এছাড়া প্রত্যেকটি কেন্দ্রে একজন করে কর্মকর্তা নিয়োগ দেয়া রয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জিরো ট্রলারেন্স নীতিতে অটল রয়েছে উপজেলা প্রশাসন।

স/শাহা

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর