সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

না ফেরার দেশে নওগাঁর হার্টে ফুটো শিশু  আব্দুল হাদী

নিজস্ব প্রতিবেদক

নওগাঁ দর্পন

প্রকাশিত : ১২:০০ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

নওগাঁর বদলগাছীতে হার্ট এ ফুটো নিয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন অবুঝ শিশু আব্দুল হাদী। মৃত্যুর কাছে হার মানতে হলো শিশুটিকে। উপজেলার উত্তর রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খোরশেদ আলম হান্নানের ঘর আলোকিত করে গত বছর জন্ম নেয় আব্দুল হাদী।

জন্ম পর অবুঝ শিশুটির হার্ট এ ফুটো ধরা পড়ে। অসুস্থ শিশু জন্ম দেওয়ার অপরাধে শিশু টির মা কে বাড়ি ছাড়া করে পাষন্ড খোরশেদ আলম। সামাজিক যোগাযোগ মাধ্যম সুত্রে জানাযায়, শিশুটির পিতা স্কুল শিক্ষক খোরশেদ আলম হান্নানের অবহেলার কারনে শিশুটি মারা গেলেন এমন টা ধারনা করছেন শিশুর স্বজনরা।

জন্মগত ভাল্ব (হার্ট-Heart )ফুটো, চেম্বার ব্লক...হওয়ায় জন্মের পর থেকে সন্তানের খোঁজ রাখেননি স্কুল শিক্ষক বাবা। শিশুটি বগুড়া শজিমেক হাসপাতালে ২য় তলার হৃদরোগ বিভাগে মৃত্যুর প্রহর গুনছিল। টাকার অভাবে ব্যায় বহুল এ চিকিৎসা করাতে পারছেন না সন্তানের মা।

ডাক্তার বলেছেন দ্রুত ভালো কোথাও অপারেশন করলে বেঁচে যেতে শিশুটি। কিন্তু শিশুর পিতার নিরব ভূমিকা পালনের কারনে উন্নত চিকিৎসা করাতে বেকায়দায় পড়ে যান শিশু মা। অবশেষে শত গুঞ্জন অপেক্ষা করে না ফেরার দেশে চলে যেতে হলো দেড় বছর বয়সের এই অবুঝ শিশু আব্দুল হাদীকে।