মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৪ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

সাপাহার হাসপাতাল আবারো ১ ডেঙ্গু রোগী ভর্তি

নিজস্ব প্রতিবেদক

নওগাঁ দর্পন

প্রকাশিত : ১১:৪৪ পিএম, ১৩ আগস্ট ২০১৯ মঙ্গলবার

নওগাঁর সাপাহার হাসপাতালেআবারো এক ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে ৩ জন ডেঙ্গুপজেটিভ রোগী এ হাসপাতালে ভর্তি হলেন।

হাসপাতালের জরুরী বিভাগ সূত্রে জানা গেছে, রাজধানী ঢাকা শহর হতে আগত তরিকুল ইসলাম (১৮) নামের এক ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী মঙ্গলবার সকাল ৭টা কুড়ি মিনিটে ঢাকা কোচ থেকে নেমে হাসপাতালেল জরুরী বিভাগে আসে। ঢাকা হাসপাতালের ডেঙ্গুরোগের পজেটিভ রিপোর্ট দেখে তাকে ভর্তি করে আন্ত:বিভাগে পাঠিয়ে দেয়া হয়।

ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী তরিকুল পার্শ্ববর্তী পোরশা উপজেলার পলাশবাড়ী গ্রামের নুরনবির ছেলে।

হাসপাতালের পুরুষ ওয়ার্ডে মশারীর নিচে থাকা ওই রোগীর সাথে থাকা তার মা’ সুলতানার সাথে কথা হলে তিনি জানান যে, ঢাকায় কাজ করার সময় তার ছেলেকে ডেঙ্গু মশা কামরায়। এরপর ছেলের জ্বর হলে তাকে কুর্মিটোলার এক হাসপাতালে ভর্তি করে।সেখানকার ডাক্তার পরীক্ষা নিরিক্ষা করে তার ছেলেকে ডেঙ্গু রোগী সনাক্ত করে।

এরপর সে পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগী করে নেয়ার জন্য তার ছেলেকে ঢাকার ওই হাসপাতাল থেকে রিলিজ করে কাগজপত্র সহ বাড়ীর উদ্দেশ্যে রওনা করেন।

মঙ্গলবার সকালে সাপাহার পৌঁছিলে ছেলে তরিকুল বার বার বমি করতে থাকে নিরুপায় হয়ে তার মা সুলতানা গ্রামের বাড়ীতে না গিয়ে সকালেই তাকে সাপাহার হাসপাতালে ভর্তি করে। বর্তমানে ছেলেটি হাসপাতালের  ২নং পুরুষ ওয়ার্ডের ১৬নং বেডে চিকিৎসাধীন রয়েছে।

উল্লেখ্য গত কয়েকদিন পূর্বে দেশের   বিভিন্ন   স্থান   থেকে   আরোও   ২জন   ডেঙ্গু   পজেটিভ   রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।