সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

ধামইরহাটে মেধাবীদেরমাঝে মেধা বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক

নওগাঁ দর্পন

প্রকাশিত : ০৫:৪৫ পিএম, ১০ আগস্ট ২০১৯ শনিবার

নওগাঁর ধামইরহাটে মেধাবীদের মাঝে মেধা বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার বিকেল ৩টায় উপজেলা পরিষদ হলরুমে মজিবুর রহমান প্রাথমিক ও মাধ্যমিক বৃত্তি কমিটির আয়োজনে এবং মজিবুর রহমান মেমোরিয়াল ফাউন্ডেশনের সহযোগিতায় ৪৪ জন মেধাবীকে মেধা বৃত্তি প্রদান করা হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভা চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খেলাল-ই-রব্বানীর সভাপতিত্বে অনুণ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, মজিবুুর রহমান মেমোরিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর যুগ্ন সাধারণ সম্পাদক মো.আলমগীর কবির।

অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন, অধ্যক্ষ মো.মোজাফ্ফর রহমান, প্রধান মো.আব্দুর রহমান, প্রধান শিক্ষক মো.লুৎফর রহমান, প্রধান শিক্ষক সাবিহাইয়াসমিন, প্রধান শিক্ষক আবু ইউসুফ মো.বদিউজ্জামান, প্রধান শিক্ষক মো.জাহাঙ্গীর আলম, মাসুকুল মাসুম, শিক্ষার্থী ইফতি ইউসুফ সৌম্য, রিফা জান্নাত রুহি।

এব্যাপারে মজিবুর রহমান মেমোরিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান মো.আলমগীর কবির বলেন, এ ফাউন্ডেশনের পক্ষ থেকে মেধাবী অসহায় গরীব শিক্ষার্থীদেরকে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সকল প্রকার সহযোগিতা প্রদান করা হয়।অনুষ্ঠানে উপজেলার খেলনা ও আগ্রাদ্বিগুন ইউনিয়নের প্রাথমিক স্তুরের ৪র্থ ও ৫ম শ্রেণীর মোট ১২ শিক্ষার্থীকে মাসিক ৩হাজার টাকা, ৭ম ও ৮ম শ্রেণীর ২৭জন কে ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে মাসিক ৮ হাজার ১শত টাকা এবং ৭ম ও ৮ম শ্রেণীতে থানা ট্যালেন্টপুলে ৫ জনকে মাসিক ৩ হাজার টাকা করে মেধা বৃত্তি প্রদান করা হয়। এছাড়া ৪০ হাজার টাকার শিক্ষা উপকরণসহ মোট ১ লক্ষ ৬০হাজার টাকা বিতরণ করা হয়।