শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

পত্নীতলায় ২টি বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

নওগাঁ দর্পন

প্রকাশিত : ০৭:২৭ পিএম, ৪ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

দূর্নীতি দমন কমিশনের সহযোগীতায় পত্নীতলায় ২টি বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন শিক্ষার্থীদের মাঝে সততার আলো ছড়িয়ে দিতে দূর্নীতি দমন কমিশনের সহযোগীতায় পত্নীতলায় উপজেলার খিরশীন এসকে দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় ও চকনিরখিন উচ্চ বিদ্যালয়ে বৃহষ্পতিবার পৃথক পৃথক ভাবে সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে।

বৃহষ্পতিবার বেলা ১২টায় খিরশীন এসকে দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোরশেদুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উক্ত স্টোরের উদ্বোধন শেষে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একটি সৎ, সমৃদ্ধ এবং দুর্নীতিমুক্ত সমাজ ও দেশ গঠনে এই প্রজন্মের শিক্ষার্থীদের মানসিকভাবে তৈরি করতে হবে। তাদের মধ্যে সততার অভ্যাস গড়ে তুলতে হবে। তাহলে ভবিষ্যৎ বাংলাদেশে দুর্নীতি বলে কোনো কিছুর অস্তিত্ব আর থাকবে না। ‘সততা স্টোর’ সততা চর্চার একটি প্লাটফর্ম। বিবেক জাগ্রত করার শিক্ষা সততা স্টোরের সবচেয়ে বড় বিশেষত্ব। এখানে বিক্রেতা নেই। এ দোকানের প্রকৃত বিক্রেতা হলো বিবেক, নৈতিকতা, সততা, চরিত্র, মনুষ্যত্ব। সর্বোপরি সত্যিকারের মানুষ হওয়ার সিঁড়িতে আরোহণ।

বক্তব্য শেষে প্রধান অতিথি উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান। এর আগে বেলা ১১টায় উপজেলার চকনিরখিন উচ্চ বিদ্যালয়ে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলামের সভাপতিত্বে শিক্ষার্থীদের মাঝে সততার আলো ছড়িয়ে দিতে দূর্নীতি দমন কমিশনের সহযোগীতায় সততা স্টোরের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ময়েজ উদ্দীন আহম্মেদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুরশিদুল ইসলাম, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক বুলবুল চৌধুরী, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, সাংবাদিক দিলিপ চৌহান সহ স্ব-স্ব বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক মন্ডলী, অভিভাবক ও শিক্ষাথীবৃন্দ প্রমূখ।

উদ্বোধন শেষে অতিথিবৃন্দের উপস্থিতিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সততা স্টোর থেকে তাদের নিজ নিজ প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী ও খাবার ক্রয় করে।