শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

নওগাঁয় কবি বন্দে আলী মিঞা স্মরণে আলোচনা ও আবৃত্তি প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

নওগাঁ দর্পন

প্রকাশিত : ০৩:৩৯ পিএম, ১৭ জুন ২০১৯ সোমবার

আজ ১৭ জুন কবি বন্দে আরী মিঞার ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে একুশে পরিষদ নওগাঁর আয়োজনে পার-নওগাঁ সুলতানপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা, আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সুলতানপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. মোস্তাকিনা ফেরদৌসীর সভাপতিত্বে আলোচনা সভায় অংশগ্রহণ করেন সংগঠনের সহ-সভাপতি রফিকুল দ্দৌলা রাব্বি, রফিকুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক এম এম রাসেল, বিদ্যালয়ের সহকারী শিক্ষক উদয় কুমার, লখাইজানি শাখার সাধারণ সম্পাদক আজিজুর রহমান স্বপন, নওগাঁ সরকারি কলেজ শাখার সহ-সভাপতি এমদাদুল হক রনি, সদস্য সুমন কুমার প্রমুখ।

পরে আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। দুটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক বিভাগে (৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত) প্রথম: মিফতাহুল জেনান, দ্বিতীয়: জান্নাতুল ফেরদৌসী এবং তৃতীয় সুমাইয়া আক্তার। খ-বিভাগে (নবম ও দশম শ্রেণিরজন্য) প্রথম: চৈতি রানী সাহা, দ্বিতীয়: বর্ষা রানী মহন্ত এবং তৃতীয় নদী দেবনাথ।

পরে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। আলোচনা সভার শুরুতে কবির আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় কবির প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।