সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৮ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

নওগাঁয় এগিয়ে যাচ্ছে ৯৫৩ কোটি টাকা ব্যয়ের ৫টি সড়ক নির্মাণ কাজ

নিজস্ব প্রতিবেদক

নওগাঁ দর্পন

প্রকাশিত : ০৯:৩২ এএম, ৩ এপ্রিল ২০১৯ বুধবার

নওগাঁয় মোট ৯৫৩ কোটি টাকা ব্যয়ে তিনটি প্রকল্পের ৫টি দীর্ঘ সড়ক নির্মাণ পুনর্নির্মাণ কাজ চলমান রয়েছে। সড়ক জনপথ বিভাগ কর্তৃক বাস্তবায়িত কাজগুলো দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

সড়ক জনপথ বিভাগ নওগাঁ নর্বাহী প্রকৌশলী মোঃ হামিদুল হক বলেছেন, এই সড়কগুলোর নির্মাণ পুনঃনির্মাণ কাজগুলো যথাযথ মানসম্পন্ন হয় সে ব্যপারে তাদের নিবিড় পর্যবেক্ষন রয়েছে।

সড়ক জনপথ বিভাগ জানিয়েছে নওগাঁ জেলা সদর সান্তাহার চৌরাস্তা থেকে রাজশাহী বিমান বন্দর পর্যন্ত “যথাযথ মান প্রশস্থতায় উন্নীতকরনপ্রকল্পের আওতায় ৭৪ কিলোমিটার সড়কের কাজ চলছে।

এই প্রকল্পে মোট ১২টি প্যাকেজের মধ্যে নওগাঁ জেলার অংশে ৯টি প্যাকেজে মোট ৫২ কিলোমিটার এবং রাজশাহী জেলার অংশে ৩টি প্যাকেজে মোট ২২ কিলোমিটার রাস্তা প্রসস্থকরন উন্নীত করনের কাজ চলমান রয়েছে। এই প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ৪৩৮ কোটি টাকা।

বর্তমানে কাজের বাইন্ডার কোর্স চলমান রয়েছে। এর পর ফিনিশিং হিসেবে দুই ইঞ্চি পুরু ওয়ারিং কোর্স সম্পাদন করা হবে। এদিকে মোট ২০১ কোটি টাকা ব্যয়ে নওগাঁ-নাটোর অসমাপ্ত কাজ সমাপ্তকরন প্রকল্পের কাজ চলমান রয়েছে। মোট ২৫ কিলোমিটার দুরত্বের এই সড়কের নির্মান কাজ শেষ হলে নওগাঁ সাথে ঢাকার দুরত্ব হ্রাস পাওয়াসহ যোগাযোগ ব্যবস্থা সহজ এবং নির্বিঘন হবে অন্যদিকে দক্ষিনাঞ্চলের সাথে সরাসরি যোগাযোগ ব্যবস্থা স্থাপিত হবে।

 অপরদিকে অন্য একটি প্রকল্পের আওতায় মান্দা-নিয়ামতপুর-শিবপুর-পোরশা সড়ক, বদলগাছি-পাহাড়পুর-জয়পুরহাট সড়ক এবং নন্দীগ্রাম (কাথম)-কালিগঞ্জ-রানীনগর এই তিনটি সড়ক পুনঃনির্মান কাজ এগিয়ে চলেছে।

 সড়ক জনপথ বিভাগ মোট ৮২ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের আওতায় পৃথক তিনটি সড়ক পুনঃনির্মান কাজ বাস্তবায়ন করছে।

এই সড়কগুলো পুনর্নির্মাণ কাজ শেষ হলে নওগাঁ জেলার বিভিন্ন উপজেলার আভ্যন্তরীন যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ পার্শ্ববর্তী, রাজশাহী, বগুড়া, জয়পুরহাট চাপাইনবাবগঞ্জ জেলার সাথে উন্নত যোগযোগ উন্নত হবে।