সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
২৮

৫০ হাজার কর্মসংস্থান নিশ্চিত হবে বঙ্গবন্ধু হাইটেক পার্কে

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালে বিনিয়োগকারীদের জন্য চালু করা হবে দেশের অন্যতম বৃহৎ বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক।  ১৬৭ একর জমির ওপর গড়ে ওঠা পার্কটি সিলেটের কোম্পানীগঞ্জে অবস্থিত।  এটির মৌলিক অবকাঠামোগত কাজ এখন প্রায় শেষ পর্যায়ে।  পুরোপুরিভাবে শেষ হলে এখান থেকে ৫০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত হবে। 

শনিবার হাইটেক পার্ক প্রকল্প পরিদর্শন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেন, এই হাইটেক পার্কটি ইকো ফ্রেন্ডলি।  পাহাড়ের পাদদেশে পার্কটি নির্মিত হওয়ায় বিদেশি বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগে আকৃষ্ট হবেন।  এরই মধ্যে ইকোনমিক ডিপ্লোমেসি শুরু করেছি।  ভারত, চীন, জাপান, জার্মানিতে যোগাযোগ করা হয়েছে।  সেসব দেশের ব্যবসায়ীরা বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন। 

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ বলেন, প্রবাসীদের জন্য বিনিয়োগের উৎকৃষ্ট স্থান হবে বঙ্গবন্ধু হাইটেক পার্ক।  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে হাইটেক পার্কটির নামকরণ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক’ করা হয়েছে।  এই হাইটেক পার্কে ৫০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করা যাবে।  এই পার্কে উৎপাদিত পণ্য ও সেবা দেশীয় চাহিদা পূরণের পাশাপাশি বিদেশে রফতানির নতুন দিগন্ত উন্মোচন করবে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর