ব্রেকিং:
মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১

বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০   আষাঢ় ১৭ ১৪২৭   ১১ জ্বিলকদ ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)
১৩৯

৫০ হাজার কর্মসংস্থান নিশ্চিত হবে বঙ্গবন্ধু হাইটেক পার্কে

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালে বিনিয়োগকারীদের জন্য চালু করা হবে দেশের অন্যতম বৃহৎ বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক।  ১৬৭ একর জমির ওপর গড়ে ওঠা পার্কটি সিলেটের কোম্পানীগঞ্জে অবস্থিত।  এটির মৌলিক অবকাঠামোগত কাজ এখন প্রায় শেষ পর্যায়ে।  পুরোপুরিভাবে শেষ হলে এখান থেকে ৫০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত হবে। 

শনিবার হাইটেক পার্ক প্রকল্প পরিদর্শন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেন, এই হাইটেক পার্কটি ইকো ফ্রেন্ডলি।  পাহাড়ের পাদদেশে পার্কটি নির্মিত হওয়ায় বিদেশি বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগে আকৃষ্ট হবেন।  এরই মধ্যে ইকোনমিক ডিপ্লোমেসি শুরু করেছি।  ভারত, চীন, জাপান, জার্মানিতে যোগাযোগ করা হয়েছে।  সেসব দেশের ব্যবসায়ীরা বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন। 

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ বলেন, প্রবাসীদের জন্য বিনিয়োগের উৎকৃষ্ট স্থান হবে বঙ্গবন্ধু হাইটেক পার্ক।  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে হাইটেক পার্কটির নামকরণ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক’ করা হয়েছে।  এই হাইটেক পার্কে ৫০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করা যাবে।  এই পার্কে উৎপাদিত পণ্য ও সেবা দেশীয় চাহিদা পূরণের পাশাপাশি বিদেশে রফতানির নতুন দিগন্ত উন্মোচন করবে।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর