সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
২৬

হাসান আজিজুল হকের ‘আগুন পাখি’ থেকে টিভি সিরিজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

২০০৬ সালে প্রকাশিত হয়েছিল স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত লেখক হাসান আজিজুল হকের উপন্যাস ‘আগুন পাখি’। দেশ-বিদেশের বেশ কিছু পুরস্কারে ভূষিত হয়েছে বইটি।

সেই ‘আগুন পাখি’ এবার আসছে টিভি সিরিজ হয়ে। এটি নির্মাণের উদ্যোগ নিয়েছেন পারভেজ  আমিন। বিভিন্ন কালজয়ী উপন্যাস অবলম্বনে এর আগেও নাটক নির্মাণ করেছেন এই নির্মাতা। কিছুদিন আগে শেষ হয়েছে হরিশংকর জলদাশের উপন্যাস অবলম্বনে এই পরিচালকের ‘জলপুত্র’ ধারাবাহিক।

এবার ‘আগুন পাখি’ বেছে নেওয়া প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘বেছে নেওয়ার কারণটা আসলে আবেগী। দেশভাগ নিয়ে দুই বাংলার মানুষের আগ্রহ ও আবেগ অনেক বেশি। এখনও অনেক মানুষ প্রতিনিয়ত এই স্মৃতিগুলো হাতড়ে বেড়ায়। অনেক চ্যালেঞ্জিং একটা কাজ হতে যাচ্ছে এটি। রাজনৈতিক অনেক প্রেক্ষাপট তুলে ধরতে হবে এখানে। সব মিলেয়ে কিছুটা কঠিন হবে কাজটা করা, তবে আমি এমন কাজ করতে পছন্দ করি, চ্যালেঞ্জ নিতে পছন্দ করি।’

নির্মাতা জানান, এ বছরের শেষের দিকে নাটকটির শুটিং শুরু করবেন। ইতোমধ্যেই চিত্রনাট্য লেখার কাজ শুরু করেছেন দুই বাংলার লেখকদের একটি প্যানেল। নাটকটিতে কারা অভিনয় করবেন সেটি এখনও ঠিক করা না হলেও, শুধু বাংলাদেশের শিল্পীদের নিয়েই পরিচালক কাজটি করতে আগ্রহী।

মেগা সিরিজটি প্রচার হওয়ার কথা রয়েছে দীপ্ত টিভিতে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর