সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

নওগাঁ দর্পন
২৩

হাইকমান্ড বিমুখ চাঁদপুর বিএনপি, তারেকের প্রতি আক্রোশ!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

বিতর্কিত বিভিন্ন সিদ্ধান্তের কারণে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি চাপা ক্ষোভে ফুঁসছে পুরো বিএনপি। বর্তমান সময়ে তারেকবিমুখ এ মনোভাব সবচেয়ে বেশি পরিলক্ষিত হচ্ছে চাঁদপুর বিএনপিতে। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী মনোনয়নে বিতর্ক এ মনোভাবের অন্যতম কারণ বলে জানা গেছে।

গত একাদশ সংসদ নির্বাচনে যে কয়টি আসনে বিএনপির প্রার্থী মনোনয়ন নিয়ে বিতর্ক, সমালোচনা ও প্রশ্ন উঠেছিল, তার একটি হলো চাঁদপুর-১ আসন। দলের অতি পরিচিত ও ত্যাগী নেতা এহছানুল হক মিলনকে বাদ দিয়ে অপ্রত্যাশিতভাবে মনোনয়ন দেওয়া হয় মোশাররফ হোসেনকে।

নির্বাচনের সময় গুঞ্জন ছিলো- খালেদা জিয়ার প্রয়াত ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রীর সুপারিশে মোশাররফ হোসেনকে মনোনয়ন দেয়া হয়েছিল এই আসনে। শেষ পর্যন্ত নির্বাচনে মোশাররফ হোসেন পরাজিত হন। নির্বাচন শেষে তিনি আবার দেশ ছেড়ে পাড়ি জমান মালয়েশিয়ায়।

মোশাররফ হোসেনকে মনোনয়ন দেয়াকে কেন্দ্র করেই এলাকায় তৈরি হয়েছে হাইকমান্ড বিমুখতা। নেতাকর্মীরা একাট্টা হয়ে হাইকমান্ডে প্রতি অবজ্ঞা ছুঁড়ে দিচ্ছে। তারেক রহমান ও হাইকমান্ডের এমন সিদ্ধান্তে বিক্ষুব্ধ মিলনের কর্মী-সমর্থকরা।

মিলনের আসনের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের অভিযোগ, এহছানুল হক মিলনের জায়গায় মনোনয়ন পাওয়া মোশাররফ হোসেনকে এলাকায় কেউ চেনে না। সব সময় তিনি মালয়েশিয়ায় থাকেন। ফলে স্বজনপ্রীতির জন্যই তাকে মনোনয়ন দেয়া হয়। যার ফলশ্রুতিতে বড় ব্যবধানে এ আসনটি হাতছাড়া হয়ে যায় বিএনপির।

নাম প্রকাশে অনিচ্ছুক চাঁদপুর জেলা বিএনপির একজন সিনিয়র নেতা বলেন, পুরো দেশের বিএনপির অবস্থা একইরকম। লন্ডন থেকে যে নির্দেশনা আসছে সে মোতাবেক কাজ করছে সবাই। বিএনপি একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সুতরাং বর্তমান বিএনপির নির্দেশনা আমরা মানতে রাজি নই। বিএনপি ছেড়ে যাচ্ছি না কিন্তু চাঁদপুরে বিএনপির পদ ও মনোনয়ন বাণিজ্যের সিন্ডিকেট ভেঙে দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর