ব্রেকিং:
মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১

বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০   আষাঢ় ১৭ ১৪২৭   ১১ জ্বিলকদ ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)
৪৯১

হঠাৎ ইরাকে মার্কিন সেনাদের সঙ্গে সাক্ষাৎ করলেন ট্রাম্প

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮  

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প হঠাৎ করেই ইরাকে অবস্থিত মার্কিন সেনাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। বড়দিনের বিশেষ সফরে তারা সেখানে যান।

বিবিসি জানিয়েছে, তারা বড়দিনের রাতের পর ইরাকে যান। সেখানে মূলত মার্কিন সেনাদের ধন্যবাদ জানান তারা। হোয়াইট হাউজ জানিয়েছে, মার্কিন সেনাদের সেবা, সাফল্য এবং ত্যাগের জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প ও মেলানিয়া।

এসময় ট্রাম্প জানান, ইরাক থেকে সৈন্য প্রত্যাহারের কোনও পরিকল্পনা তাদের নেই।

কয়েকদিন আগেই সিরিয়া ও আফগানিস্তান থেকে সৈন্য প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ট্রাম্প। তার এই ঘোষণার সঙ্গে একমত হতে পারেননি দেশটির প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস। ফলে তিনি পদত্যাগেরও ঘোষণা দেন। ওই ঘোষণা দেয়ার কয়েকদিনের মধ্যেই ইরাক সফরে গেলেন ট্রাম্প।

ইরাকে বর্তমানে ৫ হাজারের মতো মার্কিন সেনা আছে। দেশটিতে ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে সরকারকে আরও শক্তিশালী করার জন্য কাজ করে যাচ্ছে তারা।

ট্রাম্প ইরাকে গেলেও ইরাকের প্রধানমন্ত্রী আদেন আবদুল মাহাদির সঙ্গে নির্ধারিত মিটিং বাতিল হয়েছে। কীভাবে মিটিং হবে সে সম্পর্কিত বিষয়ে ঐকমত্যে পৌঁছাতে না পারায় শেষ পর্যন্ত এটি বাতিল করা হয়। তবে দু’জনের মধ্যে ফোনে কথা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ট্রাম্পের এই সফর তিন ঘণ্টা স্থায়ী ছিল। সেখান থেকে ফেরার সময় তিনি জার্মানিতে অবস্থিত মার্কিন সেনাদের সঙ্গেও সাক্ষাৎ করেছেন।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর