ব্রেকিং:
নওগাঁর মহাদেবপুরে বিএনপির সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৫

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
৩৬৪

স্বাদের চিলি পটেটো।

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০১৯  

আলু এমন একটি খাবার যা অনেক ভাবেই রান্না করা যায়। আর এই খাবারটি সহজে পেটও ভরায়। বিকেলের নাস্তায় আলু দিয়ে তৈরি করতে পারবেন ঝাল স্বাদের চিলি পটেটো।

উপকরণ

বড় আলু ৩ টি, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, মরিচের গুঁড়ো ১/৪ চা চামচ, লবণ প্রয়োজন মত, তেল ৩ টেবিল চামচ, আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ, পেঁয়াজ ১ টি, বড় করে কাটা, ক্যাপসিকাম কুঁচি ১/২ কাপ, কাঁচা মরিচ ২-৩ টি, গোলমরিচ গুঁড়ো ১/২ চা চামচ, সয়া সস ১/২ টেবিল চামচ, চিলি সস ১.৫ চা চামচ, ভিনেগার ১ চা চামচ, টমেটো সস ১ টেবিল চামচ।

প্রণালি

আলু লম্বা লম্বা করে পিস করে ধুয়ে নিন। একটি বাটিতে আলুর পিসগুলো নিয়ে তাতে কর্নফ্লাওয়ার ও লবণ দিয়ে ভালভাবে মাখান। তারপর ডুবো তেলে সোনালি করে ভাজুন।

একটি বাটিতে একটু পানি নিয়ে তাতে ১ চা চামচ কর্নফ্লাওয়ার গুলে নিন। এবার একটি প্যানে তেল নিয়ে গরম করুন। তাতে আদা-রসুন বাঁটা, ক্যাপসিকাম কুঁচি ও পেঁয়াজ কুঁচি দিয়ে ভাল করে নাড়ুন ১ মিনিট।

এখন গুলানো কর্নফ্লাওয়ার ঢালুন এবং নেড়ে দিন। এর মধ্যে একে একে চিলি সস, সয়া সস, ভিনেগার, টমেটো সস, মরিচের গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো ও লবণ দিয়ে ভাল করে নেড়ে মেশান ও হালকা শুকিয়ে ঘন করে নিন।

এবার ভাঁজা আলুগুলো এতে দিন এবং ভাল করে নেড়ে মেশান এবং পরিবেশন করুন মজাদার চিলি পটেটো।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর