শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৪১

স্বদেশী ম্যাকগ্রাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড স্টার্কের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২ জুলাই ২০১৯  

স্বদেশী গ্লেন ম্যাকগ্রাকে ছাড়িয়ে এক বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন মিচেল স্টার্ক। চলতি বিশ্বকাপে ২৭ উইকেট শিকার করেছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে জনি বেয়ারস্টোকে আউট করে এক আসরে সর্বোচ্চ উইকেট নেয়ার কীর্তি গড়েন এই স্পিডস্টার।

এর আগে ২০০৭ বিশ্বকাপে ২৬ উইকেট নিয়ে সবার উপরে ছিলাম অস্ট্রেলিয়ার ডানহাতি পেসার ম্যাকগ্রা। ৩ বিশ্বকাপের পরই সেই রেকর্ড ভেঙে দিলেন স্টার্ক।

এক আসরে সর্বাধিক উইকেট নেয়ার তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার পেসার চামিন্দা ভাস। ২০০৩ বিশ্বকাপে ২৩ উইকেট শিকার করেন তিনি।

ভাসের সমান উইকেট নিয়ে চতুর্থ স্থানে আছেন তারই স্বদেশী মুত্তিয়া মুরালিধরন। ২০০৭ বিশ্বকাপে এই কৃতিত্ব দেখান তিনি।

লংকান কিংবদন্তির সমানসংখ্যক উইকেট নিয়ে পঞ্চম অজি পেসার শন টেইট। ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপেই সেই নজির স্থাপন করেন তিনি।

উল্লেখ্য, ভাস, মুরালিধরন ও টেইটের উইকেট সংখ্যা সমান ২৩টি করে হলেও ম্যাচ সংখ্যা, বোলিং গড়, ইকোনমি রেট আমলে নিয়ে ক্রমধারা নির্ধারণ করা হয়েছে।

স/শাহা

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর