ব্রেকিং:
পোরশার হাপানিয়া সীমান্ত থেকে সাত বাংলাদেশীকে আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ

বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটের আগ্রাদ্বিগুন বাজারে সড়ক দুর্ঘটনায় ২ পুলিশ নিহত ধামইরহাটের গকুল গ্রাম থেকে গলায় ফাঁশ দেওয়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১৮৬

সেনাবাহিনী প্রধানের সঙ্গে সেন্ট্রাল আফ্রিকার রাষ্ট্রপতির সাক্ষাৎ

প্রকাশিত: ২৯ জুন ২০১৯  

মিশন এলাকা সফরত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের রাষ্ট্রপতি প্রফেসর ফসটিন আরচেঞ্জ টোয়াডেরার সঙ্গে সাক্ষাৎ করেছেন। 

বৃহস্পতিবার এ সাক্ষাতের সময় সেনাপ্রধান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন আফরিকান রিপাবলিকের রাষ্ট্রপতিকে। 

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সহকারী পরিচালক রাশেদুল আলম খান বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

সাক্ষাতের সময় রাষ্ট্রপতি প্রফেসর ফসটিন আরচেঞ্জ টোয়াডেরা জাতিসংঘ ও আন্তর্জাতিক কমিউনিটির আহ্বানে সে দেশে শান্তিরক্ষী পাঠনোর জন্য বাংলাদেশের নেতৃত্বকে ধন্যবাদ জানান। তিনি সে দেশের অবকাঠামোগত, নিরাপত্তা, প্রতিরক্ষা ও শিক্ষা খাতে উন্নয়নের জন্য বাংলাদেশের সহায়তা কামনা করেন।

 

 

রাষ্ট্রপতি বাংলাদেশি শান্তিরক্ষীদের পেশাদারিত্ব,মানবিক গুনাবলী ও অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ অবদানের ভূয়সী প্রশংসা করেন। এ সময় সেনাবাহিনী প্রধান সে দেশে আরো মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং ইউনিট পাঠানোর আশ্বাস দেন। এছাড়া, সেনাপ্রধান সে দেশের জনগণের জন্য বাংলাদেশ সরকারের নিয়মিত ও দীর্ঘ মেয়াদি সহায়তার আশ্বাস প্রদান করেন।

পরে সেনাবাহিনী প্রধান মিনুস্কা ফোর্স সদর দফতরে যান। ওখানে পৌঁছলে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। তিনি মিনুস্কার এসআরএসজি ম্যানকিওর এনদিয়ায়েক ও ফোর্স কমান্ডার লে. জেনারেল বাল্লা কেইটা এর সঙ্গে সাক্ষাৎ করেন। 

সাক্ষাতে তারা দু’জনেই সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশি কন্টিনজেন্টসগুলোর পেশাদারিত্ব, আন্তরিকতা ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পারদর্শিতা সম্পর্কে অত্যন্ত উঁচু মনোভাব প্রকাশ করেন। 

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর