শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৬৯

সাপাহারে সরকারী রাস্তার জায়গা দখল করে ঘর নির্মান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

সাপাহার উপজেলার গোয়ালা ইউনিয়নের উত্তর আলাদীপুর গ্রামে সরকারি রাস্তার জায়গা দখলে নিয়ে ক্লাব ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনাকে কেন্দ্র করে ওই গ্রামে বিবাদমান দু’দল লোকজনের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই গ্রামের আব্দুর রউফের ছেলে আব্দুস সোবাহান প্রায় ৬/৭ বছর ধরে উত্তর আলাদীপুর মোড়ে তাদের পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পত্তির উপর বসত বাড়ী ও দোকান ঘর স্থাপন করে সেখানে বসবাস করছে তার বাড়ি ও দোকানের সামনের পাকা রাস্তার পাশের ফাঁকা জায়গা স্থানীয়রা ভ্যান রিক্সা ভুটভুটিসহ সকল যানবাহনের স্ট্যান্ড হিসেবে ব্যবহার করে আসছিল।

কিন্তু গত ১২জুন সকালে স্থানীয় এক প্রভাবশালী নেতার মদদে প্রায় অর্ধশত লোকজন লাঠিসোটা নিয়ে ওই মোড়ে উপস্থিত হয়ে সরকারী ওই জায়গা দখল করে সেখানে বাঁশের বেড়া দিয়ে জনগণের চলাচলের পথ বন্ধ করে দিয়ে তার উপর টিনের ঘর নির্মান করেছে। সরকারী রাস্তার জায়গা জবর দখল করে পিছনে অবস্থিত বাড়ী ওদোকানে যাওয়ার পথ বন্ধ করে তারা চরম দুর্ভোগ সৃষ্টি করেছে।

ভুক্তভোগীরা জানান, গত উপজেলা পরিষদ নির্বাচনের সময় ওই নেতার পক্ষের প্রার্থীর বিপক্ষে কাজ করার জের ধরে তারা প্রকাশ্য হামলা চালিয়ে বেশ কয়েকজনকে আহত করেছিল। এ ঘটনার পর থেকে ওই গ্রামের দুপক্ষের মধ্যে উত্তেজনাকর অবস্থা বিরাজ করছিল। রাস্তার পাশের সরকারী জায়গা দখল করে সেখানে ক্লাব ঘর নির্মানের নামে সরকারী সম্পত্তি দখল করায় ঘটনায় বর্তমানে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে গোয়ালা ইউপি চেয়ারম্যান মোকলেসুর রহমান মুকুলের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করেছেন।

এ বিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ এ পর্যন্ত কোন অভিযোগ পাননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর