ব্রেকিং:
নওগাঁয় ১৫টি সাউন্ড বোমা, ৯টি ককটেল ও জিহাদী বইসহ ৬ শিবির ক্যাডার গ্রেফতার

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১১৭

সাপাহারে সরকারী রাস্তার জায়গা দখল করে ঘর নির্মান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

সাপাহার উপজেলার গোয়ালা ইউনিয়নের উত্তর আলাদীপুর গ্রামে সরকারি রাস্তার জায়গা দখলে নিয়ে ক্লাব ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনাকে কেন্দ্র করে ওই গ্রামে বিবাদমান দু’দল লোকজনের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই গ্রামের আব্দুর রউফের ছেলে আব্দুস সোবাহান প্রায় ৬/৭ বছর ধরে উত্তর আলাদীপুর মোড়ে তাদের পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পত্তির উপর বসত বাড়ী ও দোকান ঘর স্থাপন করে সেখানে বসবাস করছে তার বাড়ি ও দোকানের সামনের পাকা রাস্তার পাশের ফাঁকা জায়গা স্থানীয়রা ভ্যান রিক্সা ভুটভুটিসহ সকল যানবাহনের স্ট্যান্ড হিসেবে ব্যবহার করে আসছিল।

কিন্তু গত ১২জুন সকালে স্থানীয় এক প্রভাবশালী নেতার মদদে প্রায় অর্ধশত লোকজন লাঠিসোটা নিয়ে ওই মোড়ে উপস্থিত হয়ে সরকারী ওই জায়গা দখল করে সেখানে বাঁশের বেড়া দিয়ে জনগণের চলাচলের পথ বন্ধ করে দিয়ে তার উপর টিনের ঘর নির্মান করেছে। সরকারী রাস্তার জায়গা জবর দখল করে পিছনে অবস্থিত বাড়ী ওদোকানে যাওয়ার পথ বন্ধ করে তারা চরম দুর্ভোগ সৃষ্টি করেছে।

ভুক্তভোগীরা জানান, গত উপজেলা পরিষদ নির্বাচনের সময় ওই নেতার পক্ষের প্রার্থীর বিপক্ষে কাজ করার জের ধরে তারা প্রকাশ্য হামলা চালিয়ে বেশ কয়েকজনকে আহত করেছিল। এ ঘটনার পর থেকে ওই গ্রামের দুপক্ষের মধ্যে উত্তেজনাকর অবস্থা বিরাজ করছিল। রাস্তার পাশের সরকারী জায়গা দখল করে সেখানে ক্লাব ঘর নির্মানের নামে সরকারী সম্পত্তি দখল করায় ঘটনায় বর্তমানে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে গোয়ালা ইউপি চেয়ারম্যান মোকলেসুর রহমান মুকুলের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করেছেন।

এ বিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ এ পর্যন্ত কোন অভিযোগ পাননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর