রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
২৪৮

সাপাহারে শিক্ষা ব্যবস্থার আধুনিকায়নে নৌকার পক্ষে শিক্ষক সমাজ

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৮  

নওগাঁ-১

নিজস্ব প্রতিবেদক:

আসন্ন একাদশ জাতীয় সাংসদ নির্বাচনে নওগাঁ-১ আসনের সাপাহার উপজেলায় এবার আলীগের নৌকার প্রার্থী সাধন চন্দ্র মজুমদারকে বিজয়ী করতে স্থানীয় জনসাধারণকে কাছে নৌকার ভোট চাচ্ছেন সাপাহার উপজেলার স্কুল-কলেজের ও শিক্ষা প্রতিষ্ঠানের সর্বস্তরের শিক্ষক সমাজ। তারা বর্তমান সরকারের শিক্ষা খাতসহ সকল উন্নয়নের কথা জনসাধারণের কাছে তুলে ধরছেন।

এবার এ আসনে  মোট ভোটর রয়েছে, ,০২,৬০০ জন। এর মাঝে পুরুষ ভোটারের সংখ্যা রয়েছে-১,৯৮,৮৯৯ জন এবং নারী ভোটার রয়েছে-২,০৩,৭০১জন। তাই সকল ভোটারের মাঝে এবার শিক্ষক সমাজ একটি গুরুত্বপূর্ণ অংশ। তার প্রমাণ মিলেছে স্থানীয় জনসাধারণ এখন শিক্ষকদের সাথে এক হয়ে সকল এলাকায় নৌকার পক্ষে কাজ করছে। শিক্ষকরা কোন এলাকায় যাওয়া মাত্রই তাদের সাথে শত শত জনসাধারণ কাজ শুরু করছেন।

শিক্ষকদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীর অভিভাবকরা তাদের পক্ষে রয়েছে জনগণের সাথে।

এগিকে আওয়ামীলীগের প্রার্থী বাদেও বিএনপির রয়েছে, প্রার্থী ছালেক চৌধুরি,ও ইসলামি আন্দোলনের প্রার্থী মোস্তাফিজুর রহমান সহ রয়েছে আরো দুই প্রার্থী। তবে এই সকল প্রার্থীর চেয়ে সকল দিক দিয়ে এগিয়ে রয়েছে নৌকার প্রার্থী সাধন চন্দ্র মজুমদার।

এলাকাবাসী জানান, তিনি এলাকার উন্নয়নে বিগত বছরে গুলোতে ব্যাপক ভুমিকা রেখেছেন।

এলাকার স্থানীয় সকল শিক্ষকদের সাথে কথা বললে তারা জানান, সাংসদ সাধন চন্দ্র মজুমদার ক্ষমতা থাকাকালীন এলাকার সকল রাস্তাঘাট, কালভাট,কৃষি, স্বাস্থ্যখাতসহ এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে উল্লেখ্যযোগ্য কাজ করেছে।

 

কিন্তুবিএনপি-জামায়াত নির্বাচনে না এসে সারাদেশ সহ এই এলাকায় অগ্নিসন্ত্রাস ও ধ্বংসলীলা চালিয়েছিলো, মানুষ এখনও তা ভুলেনি। শিক্ষা প্রতিষ্ঠানের কোন উন্নয়ন করেনি তারা। তাই শিক্ষক সমাজ তাদের কাছে থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

 

তারা আরো জানান,‘বর্তমানে তারা আবার দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে বর্তমান সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করার চেষ্টা করেছে। শিক্ষক সমাজ মনে করছেন বিএনপি জামাতকে এ আসনের মানুষ বর্জন করেছে। তাদের এ আসনে ভোট পাওয়ার কোন সম্ভাবনা নেই ।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর