মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৭৭

সাপাহারে পিছলডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ের কুপটি যেন মৃত্যুফাঁদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

নওগাঁর সাপাহার উপজেলা সদরইউনিয়নের পিছলডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দীর্ঘদিন ধরে একটি রিংকুপ পরিত্যাক্ত অবস্থায় থাকলেও দুর্ঘটনা এড়াতে কেউ কোন ব্যাবস্থা নেয়নি।

জানা গেছে ওই বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও আশে-পাশের মানুষের পানীয় জলের প্রয়োজন মেটানোর জন্য পাকিস্থানী শাসনামলে ওই বিদ্যালয় মাঠের এক কোনায় একটি রিংকুপ স্থাপন করা হয়।এরপর হতে ওই কুপ থেকে সকলেই তাদের নিজ নিজ প্রয়োজনে পানীয় জল এর প্রয়োজন মেটাত।

কিন্ত উন্নত ডিজিটাল যুগে বেশ কিছু দিনপূর্বে ওই বিদ্যালয় মাঠে একটি টিউবওয়েল স্থাপন করায় রিংকুপটি আর তেমন কাজে আসেনা, আস্তে আস্তে কুপটি পরিত্যাক্ত হয়ে পড়ে।বর্তমানে কুপটির এক পাশের রিং ভেঙ্গে সম্পূর্ন খোলা অবস্থায় অ-রক্ষিত ভয়ঙ্কর হয়ে রয়েছে। এলাকার অনেক অভিজ্ঞ ব্যাক্তি ও সাধারণ মানুষ মনে করছেন, প্রতিনিদ বিদ্যালয়ে আসা কোমল মতি শিশুরা খেলার ছলে যে কোন মহুর্তে ওই কুপে পড়ে মাত্মক দুর্ঘটনা ঘটতে পারে।

অ-রক্ষিত ওই কুপটি চিরতরে বন্ধ করে দেয়ার জন্য এলাকার সচেতন মহলবিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সংশ্লিষ্ট বিদ্যালয় কর্তৃকক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।

স/শাহা

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর