মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৪ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
১২৬

সাপাহারে ঘনঘন লোডশেডিংয়ে জনদুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯  

দীর্ঘ দিন ধরে নওগাঁর সাপাহারে পল্লী বিদ্যুতের ঘন ঘন লোড শেডিংএর কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। লাগামগীন এই লোড শেডিংএর কবলে পড়ে অনেকের নামীদামী কম্পিউটার, ফ্রিজ, টিভি সহ যাবতীয় ইলেকট্রোনিক্স যান্ত্রপাতি মারাত্মক ক্ষতির সম্মুখিন হচ্ছে।

সাপাহার উপজেলা সদরে অবস্থিত মার্কেনটাইল ব্যাংকের ব্যাবস্থাপক মাহবুুবুর রহমান জানিয়েছেন চলতি লোডশেডিংর কারণে তাদের ব্যাংকের কয়েকটি কম্পিউটার ও এসির পাওয়ার কয়েল ও সার্কিট পুড়ে নষ্ট হয়েছে। এছাড়া উপজেলার কোচকুড়লিয়া গ্রামের জৈনক মনোয়ারুল হোসেন জানান যে ঘন ঘন লোড শেডিংএ পড়ে তারও এশটি ফ্রিজের কয়েল পুড়ে ফ্রিজে সংরক্ষিত মাছ, মাংসগুলি নষ্ট হয়ে গেছে।

বেশ কিছু দিন ধরে তাদের গ্রামে কোন ব্যক্তি একটি মোবাইল ফোনও ঠিক মত চার্জ দিতে পারছেন। প্রায় মাসাধিককাল থেকে গড়ে প্রতি দিন প্রায় শতাধিকবার বিদ্যুত আসা যাওয়া করছে। এতে করে বিভিন্ন অফিস, দোকানপাট,বাসাবাড়ী সহ সর্বত্রই কাজে চরম ব্যাঘাত ঘটছে। লেখাপড়ায় কোমলমতি শিক্ষর্থীরা পড়ছে বেকায়দায়। বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি, অফিসার সহ সকল স্তরের লোকজন সাপাহার বিদ্যুত কর্তৃপক্ষকে বার বার অভিযোগ করেও কোন প্রকার কাজ হয়নি বরং বিদ্যুত আসা যাওয়ার মাত্রা অনেকাংশে বেড়েই গেছে। প্রতিদিন গড়ে কোন গ্রাহক ৫/৬ঘন্টা বিদ্যুত ব্যাবহার করতে না পেরেও মাসের শেষে একগাদা বিল আসছে তাদের নামে।

এবিষয়ে নওগাঁ পল্লী বিদ্যুত সমিতি-২ এর সাপাহার অফিসের দায়িত্বপ্রাপ্ত ডিজিএম তাজুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান যে, বিষয়টি যান্ত্রিক ত্রুটি। সাপাহার উপজেলা সদর হতে পার্শ্ববর্তী পত্নীতলা উপজেলার নিরমইল ইউনিয়নে বিদ্যুত সংযোগ দেয়ার কারণে মুলত এই সমস্যাটি তৈরী হয়েছে।

গ্রামাঞ্চলে বিভিন্ন গাছের ডালে বিদ্যুতের তারের সংযোগ ঘটার কারণে অটো সুইজগুলি হরহামেশা পড়ে যাচ্ছে আর তখনই বিভ্রাট ঘটছে  বিদ্যুতের। সাপাহার হতে আলাদা লাইন বের করে পত্নীতলার নিরমইল ইউনিয়নে পৃথক সংযোগের মাধ্যমে অচিরেই এ সমস্যার সমাধান করা হবে বলেও তিনি সাপাহারবাসীকে আশ্বস্ত করেছেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর