রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭   ০৮ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
৬৪

সাপাহারে গভীর রাতে ত্রাণ নিয়ে ইউএনও

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

নওগাঁর সাপাহারে উপজেলার বিভিন্ন গ্রামে করোনা যুদ্ধে কর্মহীন হয়ে পড়া নিম্নবৃত্ত ও স্বল্প আয়ের অসহায় পরিবারের মাঝে গভীর রাতে সরকারি ত্রাণ বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী।

শুক্রবার (১০ এপ্রিল) গভীর রাতে সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন কে সাথে নিয়ে ত্রান সামগ্রী উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে বাড়ি-বাড়ি পৌঁছে দেন তিনি।

ইউএনও কল্যাণ চৌধুরী জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশজুড়ে চলছে অঘোষিত লকডাউন আর এতে কর্মহীন হয়ে পড়েছে অনেক পরিবার। এ মূহুর্তে নিম্নবিত্ত ও স্বল্প আয়ের মধ্যবৃত্ত কর্মহীন পরিবারের মাঝে সবচেয়ে বেশি প্রয়োজন খাদ্য সহায়তা যার মধ্যে নিম্ন আয়ের বেশির ভাগ পরিবার সরকারি-বে-সরকারি ভাবে ত্রান বা খাদ্য সহায়তা পেয়েছে।

লজ্জায় ত্রান সামগ্রী চাইতে পারেনি স্বল্প আয়ের ওই সব পরিবারকে গভীর রাতে তাদের বাড়িতে উপস্থিত হয়ে খাদ্য সহায়তা প্রদান করা হয়। করোনা যুদ্ধে সংক্রমণ ঠেকাতে ঘরে থেকে যারা অংশ নিয়ে কর্মহীন হয়ে পড়েছে এবং ঘরে খাবার না থাকলেও যারা লজ্জায় ত্রান সামগ্রী চাইতে পারেনা ওই পরিবারগুলিকে সকলের আড়ালে গভীর রাতেই সরকারি ত্রান বাড়ি বাড়ি পৌছে দেওয়া হবে বলেও ইউএনও কল্যাণ চৌধুরী জানান।

এ সময় ত্রান সামগ্রী পাওয়া ব্যাক্তিরা দুর্যোগকালীন সহায়তা পেয়ে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী এবং ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ায় ইউএনও কল্যাণ চৌধুরী’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এন/কে

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর