মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৪ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
১৫৯

শুকরের মাংস-চর্বি দিয়ে তৈরি হচ্ছে `তেল`, ৭৫ লাখ টাকা জরিমানা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

ঢাকার ধামরাইয়ে একটি ভোজ্যতেল তৈরি কারখানায় নিষিদ্ধ উপকরণ ব্যবহারের দায়ে ৭৫ লাখ টাকা জরিমানা করে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। একইসঙ্গে ৩ হাজার মেট্রিক টন নিষিদ্ধ শূকরের মাংস, চর্বি ও হাড় জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (০৩ আগস্ট) রাত ৮টার দিকে উপজেলার বাথুলি এলাকায় ভোজ্যতেল ও বিভিন্ন খাবার তৈরির কারখানা কেবিসি এগ্রো লিমিটেডে এ অভিযান পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। নিষিদ্ধ শূকরের মাংস, চর্বি ও হাড়ের মূল্যের ১১ কোটি টাকা।

র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, কেবিসি এগ্রো লিমিটেড সয়াবিন তেল তৈরি করার জন্য নয় মাস আগে হংকং থেকে বাংলাদেশে নিষিদ্ধ শূকরের মাংস ও চর্বি আমদানি করে। এছাড়া একই উপকরণ ব্যবহার করে মাছ ও মুরগির খাদ্যও তৈরি করে বাজারজাত করে আসছিল তারা।

তিনি বলেন, বাজার থেকে মেয়াদোত্তীর্ণ সয়াবিন তেল সংগ্রহ করে রিফাইন করে পুনরায় বাজারজাত করার কারণে তাদের ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর