শনিবার   ৩০ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭   ০৭ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
১৯৪

‘শিক্ষার্থীদের আরও বেশি মনোযোগী করে তুলতে বর্তমান সরকার কাজ করছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার প্রতি শিক্ষার্থীদের আরও বেশী আগ্রহী করে তুলতে দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং প্রকল্প চালু করেছে।

শিক্ষার্থীদের আরও মেধাবী করেগড়ে তুলতে এবং স্বাস্থ্য সেবার মান বাড়াতে পুষ্টিকর খাবারের দিকে নজর দিয়েছে সরকার।

ভবিষ্যতে সরকার দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কুল মিল চালু করবে এবং এতে শিক্ষার্থীরা তাদের পড়ার প্রতি মনোযোগী হবে। এতে শিক্ষার মান উন্নয়ন এবং মানসম্মত শিক্ষা নিশ্চিত হবে বলে তিনি মন্তব্য করেন।

বুধবার দুপুরে নওগাঁর পোরশায় প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্কুল ফিডিং প্রকল্পের আওতায় স্কুল মিল কার্যক্রমের উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারএমপি।

উপজেলার কালিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের আয়োজিত ওই উদ্বাধনী সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বিভাগ কামরুজ্জামান,নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের স্কুল ফিডিং প্রকল্পের সহকারী পরিচালক আব্দুল মান্নান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, পোরশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম।

এসময় উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্তিত ছিলেন। পরে প্রধান অতিথি কালিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের মাঝে খিছুড়ি বিতরণ করে উপজেলা মিড-ডে মিলের উদ্বোধন করেন।

স/শাহা

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর