রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
৮৬

ল্যান্ডফোনে লাইনরেন্ট নেই, ১৫০ টাকায় সারা মাস কথা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

বিটিসিএলের ল্যান্ডফোন হতে ল্যান্ডফোনে সারা মাস মাত্র ১৫০ টাকায় কথা বলা যাবে। এছাড়া ল্যান্ডলাইনে কোনো লাইনরেন্টও রাখছে না বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড বা বিটিসিএল।

বুধবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে মন্ত্রণালয়ে এক বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।সিদ্ধান্তের মধ্যে আরও রয়েছে, বিটিসিএল থেকে অন্য যেকোনো অপারেটরে ৫২ পয়সা মিনিটে কথা বলা যাবে ।

এই সিদ্ধান্তের আগে ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় প্রতি মাসে ল্যান্ডলাইনের লাইনরেন্ট দিতে হতো ১৬০ টাকা। এটি জেলায় ছিল ১২০ এবং উপজেলায় ৮০ টাকা। আর বিটিসিএলের ল্যান্ডলাইন হতে ল্যান্ডলাইন কলরেট ছিল সকাল ৮টা থেকে রাত ৮টা ৩০ পয়সা মিনিট, অন্যসময় ১০ পয়সা মিনিট। নতুন সিদ্ধান্তের ফলে প্রতি মাসে কোনো লাইনরেন্ট লাগছে না আর বিটিসিএলের ল্যান্ডলাইন হতে ল্যান্ডলাইন সারা মাস যত কথাই বলা হোক তা ১৫০ টাকা।

বৈঠকে বিটিসিএলকে গ্রাহক সেবা অটোমেশন করে জনবান্ধব ও লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে লাগসই কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়নে করণীয় বিষয়ে দিক-নির্দেশনা দেন মন্ত্রী। মন্ত্রী বলেন, দেশব্যাপী বিটিসিএলের নেটওয়ার্ক রয়েছে। এই নেটওয়ার্ক যথাযথভাবে কাজে লাগাতে হবে। এসময় বিটিসিএলের সকল ফোন সচল রাখা ও সেবা প্রদানে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।।

বৈঠকে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব অশোক কুমার বিশ্বাস, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ইকবাল মাহমুদ।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর