শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
২৪

লন্ডনে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিশৃঙ্খলায় ক্ষুব্ধ তারেক

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

 বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত আলোচনা সভায় হট্টগোল, বিশৃঙ্খলাসহ নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

২ সেপ্টেম্বর লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপস্থিতিতে স্থানীয় একটি হোটেলে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব অনিয়ম ও বিশৃঙ্খলার ঘটনা ঘটে। অনুষ্ঠানের নানা অনিয়মে অসন্তুষ্ট তারেক রহমানকে কর্মীদের তিরস্কার এমনকি মনোযোগ দিয়ে বক্তব্য না শোনার জন্য হলরুম ছেড়ে বের হওয়ারও হুমকি দেন।

লন্ডনে তারেক রহমানের বিষয়ে খোঁজ-খবর রাখে এমন একটি সূত্রের বরাতে ঘটনার সত্যতা সম্পর্কে জানা যায়।

লন্ডন ভিত্তিক সূত্রটির মতে, ২ সেপ্টেম্বর লন্ডনের স্থানীয় একটি হোটেলে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় এক অনুষ্ঠানের আয়োজন করে লন্ডন বিএনপি। যুক্তরাজ্য বিএনপির বিভিন্ন শাখার নেতারা এই সভায় উপস্থিত হন। লন্ডন বিএনপি নেতা আবদুল মালিকের সভাপতিত্বে সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তবে অনুষ্ঠানের শুরুতেই অনুষ্ঠানস্থলে পৌঁছাতে বিপত্তির মুখে পড়তে হয় তারেক রহমানকে। নেতা-কর্মীদের সেলফি তোলার আবদারে চরম বিরক্ত হন তিনি। সেলফি তুলতে গিয়ে একটা পর্যায়ে ধাক্কাধাক্কি লাগলে কোমরে কিছুটা আঘাত পান তারেক। যার কারণে তিনি আবদুল মালিকের উপর ক্ষিপ্ত হন।

সূত্রটি এও জানায়, অনুষ্ঠান শুরু হলে উপস্থিত নেতা-কর্মীরা আলোচনা শোনা বাদ দিয়ে ছবি তোলা, খোশগল্পতে মেতে উঠলে রাগান্বিত হয়ে পড়েন তারেক। বিএনপি নেতাদের অপেশাদারি আচরণ ও হেয়ালিপনায় হতাশ তারেক রহমান। একটা পর্যায়ে তার হতাশা ক্ষোভে পরিণত হয়। বিশেষ করে তিনি বক্তব্য দিতে শুরু করলে উপস্থিত নেতারা নিজেদের মধ্যে আলাপচারিতায় ব্যস্ত হয়ে পড়েন, যা তারেক রহমানকে রাগান্বিত করে তোলে। এক পর্যায়ে ঘটনাস্থলে উপস্থিত টুপি পরা দুই জামায়াত নেতাকে হল ছেড়ে বের হয়ে যেতেও আদেশ দেন তারেক। এছাড়া অনুষ্ঠানস্থলে বিদেশি তথা বহিরাগত কৃষ্ণাঙ্গের উপস্থিতিতে বিরক্তির মাত্রা আরো বৃদ্ধি পায় তার। যার ফলে বক্তব্য শেষে বিএনপি নেতা আবদুল মালিককে আগামী অনুষ্ঠানে এসব অনিয়ম দূর করতে কড়া নির্দেশ দেন।

এদিকে লন্ডনে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিশৃঙ্খলার বিষয়ে জানতে চাইলে লন্ডন বিএনপির সভাপতি আবদুল মালিক বলেন, রাজনৈতিক অনুষ্ঠানে ছোটখাটো ঝামেলা হয়ে থাকে। তবে যারা অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করেছেন তাদের আমি ভবিষ্যতে সতর্ক থাকতে বলেছি। নিউ জেনারেশন আসলে সবকিছুকে ফান হিসেবে মনে করে, যার কারণে অনুষ্ঠানে কিছু সমস্যা হয়েছে। তবে ভবিষ্যতে এমন সমস্যা আর হবে না।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর