শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১৫

রোহিঙ্গারা যা পারে বিএনপি তা পারছে না, বিএনপিকে ডা. জাফরুল্লাহ

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

দীর্ঘদিন থেকে রাজপথে না নামা, আন্দোলন সংগঠিত করতে না পারাসহ বিভিন্ন ইস্যুকে মনে করিয়ে দিতে বিএনপিকে নিয়ে কটূক্তি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, আজ রোহিঙ্গারা সভা করলেও বিএনপি তা পারছে না। নেতাকর্মীদের মুখে বড় বড় কথা ছাড়া অন্যকিছু দেখি না। শেষপর্যন্ত রোহিঙ্গাদের দিতে তাকিয়ে আমাদেরও মাঠে নামা উচিত।

বুধবার (৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় সংকট নিরসনের উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহর এমন কটূক্তিসুলভ বক্তব্য নিয়ে বিএনপির রাজনীতিতে শুরু হয়েছে সমালোচনা। নেতারা বলছেন, আন্দোলন শুরু করতে না পারার ব্যর্থতা নিয়ে কথা বলতে বিএনপি রোহিঙ্গাদের সঙ্গে তুলনা করা কেবল দলকেই ছোট করা। যা জাফরুল্লাহ চৌধুরী করেছেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক উক্ত সভায় উপস্থিত বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিষয়টি আমাদের জন্য লজ্জাজনক। বিএনপির আন্দোলন-সংগ্রাম থেমে নেই। দল আন্দোলন-সমাবেশ নিয়ে আশানুরূপ অবস্থায় যেতে পারিনি এটি সত্য, কিন্তু সব সত্যি সব সময় বলতে নেই। আর উদাহরণ হিসেবে এত নিম্ন পর্যায়ে উদাহরণ জাফরুল্লাহ চৌধুরী দেবেন তাও ভাবতে পারিনি। বয়সী নেতাদের নিয়ে এই ঝামেলাটা বরাবরই হচ্ছে। আর আগেও তিনি সেনাপ্রধানকে নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছিলেন, যেটি নিয়ে আমাদেরও সমস্যায় পড়তে হয়েছিলো। দলে ও জোটে এখন বয়স্ক নেতাদের নিয়েই সমস্যায় পড়েছি আমারা। জাফরুল্লাহ চৌধুরীর কাছে এর জবাব আমরা চাইবো।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আহমেদ আজম খানসহ একাধিক নেতা উপস্থিতি থাকলেও জাফরুল্লাহ বক্তব্য নিয়ে পাল্টা বক্তব্য দেয়নি। অনুষ্ঠান শেষে জাফরুল্লাহর বক্তব্য বিষয়ে জানতে চাইলে সেটি তার নিজস্ব বক্তব্য বলে এড়িয়ে গেছেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর