মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৪ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
২৯

রিফাত হত্যা মামলা পিবিআইতে হস্তান্তরের দাবি মিন্নির বাবার

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার তদন্ত পুলিশের কাছ থেকে পিবিআইতে হস্তান্তরের দাবি জানিয়েছেন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর।

বুধবার দুপুরে বরগুনা প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

প্রভাবশালী মহলের চাপে মামলা ভিন্নদিকে নিয়ে যাওয়া হচ্ছে— এমন অভিযোগ করে মিন্নির বাবা বলেন, মূল খুনিদের আড়াল করতে অপবাদের মাধ্যমে তার মেয়েকে ফাঁসানোর চেষ্টা চলছে। পুলিশ ভয়ভীতি দেখিয়ে ও নির্যাতন করে মিন্নিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে বাধ্য করেছে। তাই পুলিশের কার্যক্রমের ওপর তাদের আস্থা নেই।

এদিকে কারাগারে মিন্নির সঙ্গে সাক্ষাতের পর তার আইনজীবীরা বলেছেন, মিন্নি অসুস্থ। খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটেন। তার চিকিৎসা প্রয়োজন।

সংবাদ সম্মেলনে মিন্নির বাবা বলেন, 'গত ২৬ জুন প্রকাশ্যে আমার জামাই শাহনেওয়াজ রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। সে সময় ঘটনাস্থলে শত শত মানুষ উপস্থিত থাকলেও কেউ বাঁচাতে এগিয়ে আসেনি। একমাত্র আমার মেয়ে জীবনের ঝুঁকি নিয়ে অস্ত্রের মুখে দাঁড়িয়ে স্বামীকে বাঁচানোর চেষ্টা করেছে। এ ঘটনায় যে ভিডিও ফুটেজ ভাইরাল হয়, তার মাধ্যমে মিন্নি দেশবাসীর কাছে সাহসী নারী হিসেবে পরিচিতি পেয়েছে। এর পর রিফাতের বাবা দুলাল শরীফ বরগুনা সদর থানায় বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। যেখানে মিন্নিকে মামলার ১ নম্বর সাক্ষী রাখা হয়। কিন্তু পরে একটি প্রভাবশালী মহলের চাপে গত ১৩ জুলাই মিন্নিকে গ্রেফতারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন দুলাল শরীফ। এর পর মানববন্ধন করে মিন্নিকে গ্রেফতারের দাবি জানান। সে অনুযায়ী ১৬ জুলাই পুলিশ মিন্নিকে গ্রেফতার দেখায়। এর পর রিমান্ডে নিয়ে তার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন করে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে বাধ্য করা হয়।'

তিনি বলেন, মিন্নি অসুস্থ। কিছুদিন আগেও তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করানো হয়েছে। পুলিশি নির্যাতনে মিন্নি এখন ভারসাম্যহীন হয়ে পড়েছে। তার দ্রুত সুচিকিৎসা প্রয়োজন।

মিন্নির বাবা বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে তিনি পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতার মধ্যে বাস করছেন। তার সন্তানদের পড়ালেখা বন্ধ, তারা স্কুলে যেতে পারছে না। প্রভাবশালী মহলের চাপে মিন্নির রিমান্ড শুনানিতে বরগুনার কোনো আইনজীবী তার পক্ষে দাঁড়ায়নি।

প্রভাবশালীদের নাম জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ছেলে সুনাম দেবনাথ এসব ষড়যন্ত্রে সরাসরি জড়িত।

সংবাদ সম্মেলনে আরও ছিলেন মিন্নির মা মিলি আক্তার, ছোট ভাই, বোনসহ কয়েকজন নিকটাত্মীয়।

'খুঁড়িয়ে হাটেন মিন্নি': মিন্নির সঙ্গে বুধবার বরগুনা জেলা কারাগারে দেখা করেছেন বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম। কারাগারে তিনি মিন্নির সঙ্গে ১০ মিনিট কথা বলেন। সাক্ষাৎ শেষে আসলাম সাংবাদিকদের বলেন, মিন্নির শরীর ভালো না; তার শরীরে ব্যথা আছে। রাতে ঘুমাতে পারেন না। তিনি মানসিককভাবে বিপর্যস্ত এবং খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটেন। মিন্নির দ্রুত চিকিৎসা প্রয়োজন।

আসলামকে মিন্নি জানিয়েছেন, পুলিশের শেখানো কথা বলেছেন তিনি। জবানবন্দিতে কোনো কথাই স্বেচ্ছায় বলেননি। তার ওপর নির্যাতন করা হয়েছে। তাই জবানবন্দি প্রত্যাহার করতে চান। তাকে জবানবন্দি প্রত্যাহারের পদ্ধতি শিখিয়ে দেওয়া হয়েছে। মিন্নি জানিয়েছেন, তিনি কারাগারে লেখাপড়া করতে চান।

তবে বরগুনা জেলা কারাগারের সুপার আনোয়ার হোসেন জানান, মিন্নি সুস্থ আছেন। তবে মাঝেমধ্যে তার মাথাব্যথা এবং রাতে ঘুম কম হয়। প্রয়োজন হলে মিন্নিকে চিকিৎসা করানো হবে।

তিনি বলেন, মিন্নির বাবা আবেদন করলে বইখাতা তাকে পৌঁছে দেওয়া হবে।

এদিকে মামলায় জড়িত সন্দেহে গ্রেফতার আরিয়ান শ্রাবণের জামিন চেয়ে বুধবার বরগুনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করা হলে তা নামঞ্জুর হয়।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর