ব্রেকিং:
ধামইরহাটে নেশার ইনজেকশনসহ মাদকবিক্রেতা আটক মান্দায় দু’বছরেও মেরামত হয়নি শিব নদীর ভেঙ্গে যাওয়া বেরিবাঁধ! নওগাঁয় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ সাপাহারে উপজেলা চেয়ারম্যান-ইউএনও একদিনে করোনা আক্রান্ত ৮ আত্রাইয়ে করোনা মহামারী প্রতিরোধে ভূমি সচিবের মতবিনিময় ধামইরহাটে দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২ জন করোনায় আক্রান্ত নিয়ামতপুরে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের সাথে মতবিনিময় পোরশায় করোনায় আক্রান্ত বেড়ে ৩৪ মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১

শনিবার   ০৪ জুলাই ২০২০   আষাঢ় ১৯ ১৪২৭   ১৩ জ্বিলকদ ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে নেশার ইনজেকশনসহ মাদকবিক্রেতা আটক মান্দায় দু’বছরেও মেরামত হয়নি শিব নদীর ভেঙ্গে যাওয়া বেরিবাঁধ! নওগাঁয় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ সাপাহারে উপজেলা চেয়ারম্যান-ইউএনও একদিনে করোনা আক্রান্ত ৮ আত্রাইয়ে করোনা মহামারী প্রতিরোধে ভূমি সচিবের মতবিনিময় ধামইরহাটে দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২ জন করোনায় আক্রান্ত নিয়ামতপুরে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের সাথে মতবিনিময় পোরশায় করোনায় আক্রান্ত বেড়ে ৩৪ মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প নদী ভাঙ্গনের কবলে আত্রাইয়ের আটগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মহাদেবপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু রাণীনগরে ইয়াবাসহ আটক ৫, মোটরসাইকেল উদ্ধার নো মাক্স নো সেল : খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে স্বামীর উপুর্যপরি কেঁচির আঘাতে স্ত্রী খুন পোরশায় এনজিও প্রতিনিধির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁয় সাঁওতাল বিদ্রোহ দিবস দিবস পালিত নওগাঁর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন নওগাঁর গামছা বিক্রেতা মান্দায় পাট চাষিদের মাঝে সার বিতরণ পোরশায় ১৬ জনের করোনা পজেটিভ নওগাঁ জেলায় ৪ লাখ ২০ হাজার মেট্রিকটন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা নওগাঁয় নতুন ৩৪ জন করোনা সংক্রমণ নওগাঁয় মৃত্যুর ৬ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ মান্দায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ আত্রাইয়ে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক করোনায় আক্রান্ত নওগাঁর বদলগাছীতে মাদক কারখানার সন্ধান, আটক ১ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)
২৮৭৬

রাণীনগর-আত্রাই-নাটোর মহাসড়কের ১৯ কিলোমিটার রাস্তার কাজ শুরু

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৮  

নওগাঁ-

রাণীনগর-আত্রাই-নাটোর মহাসড়কের ১৯ কিলোমিটার রাস্তার কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক:

১৪ বছর পরে অবশেষে নওগাঁ-রাণীনগর-আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়কের নওগাঁ জেলার অংশ ১৯ কিলোমিটার রাস্তার অসমাপ্ত কাজ শুরু হতে যাচ্ছে। এর আগে রাণীনগর-আত্রাই রাণীনগর রেল স্টেশন এলাকায় লীগের দলীয় কার্যালয় সংলগ্ন স্থানে প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিকভাবে এই কাজের উদ্বোধন করেন সাংসদ ইসরাফিল আলম। সড়ক জনপদের বিভাগের আওতায় এই রাস্তার কাজের উদ্বোধনের মধ্যে দিয়ে রাণীনগর-আত্রাই এলাকায় যোগ হলো উন্নয়নের আর একটি মাইল ফলক।

সংশ্লিষ্ট সূত্রে থেকে জানা গেছে, গত ২০০৪ সালে রাজধানী ঢাকার সঙ্গে এই জনপদের লোকজনের জীবনমান উন্নয়ন ব্যবসা বাণিজ্যের ব্যাপক প্রসার ঘটানোর লক্ষে নওগাঁ-রাণীনগর-আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়ক নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। কিন্তু কাজ সমাপ্ত না করেই বন্ধ হয়ে যায় এই কাজটি। এরপর গত ২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর অসমাপ্ত রাস্তাটির কাজ সমাপ্ত করতে স্থানীয় এমপি ইসরাফিল আলম সংসদে প্রায় ১৩ বার দাবি উপস্থাপন করেন। এরপর বাংলাদেশ আওয়ামীলীগগের সাধারণ সম্পাদক সেতু সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের উত্তরাঞ্চলে সফরে নওগাঁ আসলে মহাসড়কটির অসমাপ্ত কাজ সমাপ্ত করার জোর দাবি জানান স্থানীয় এমপি ইসরাফিল আলম। এরপর সুপারিশ করে নথিপত্র সংশিষ্ট মন্ত্রণালয়ে প্রেরন করা হলে গত ২০১৬-২০১৭ অর্থ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী সভার নিয়মিত বৈঠকে (একনেক) অসমাপ্ত কাজের সমাপ্তকরণ প্রকল্প অনুমোদন প্রদান করেন।

এর প্রেক্ষিতে নওগাঁ-নাটোর মহাসড়কের ৫১ কিলোমিটার রাস্তার মধ্যে ২৫ দশমিক কিলোমিটার রাস্তার কাজ সম্পন্ন করার জন্য কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। বরাদ্দের আলোকে টিস গ্রুপে গত জুন মাসে টেন্ডার আহবান করা হয়। এতে প্রথম পর্যায়ের নওগাঁ জেলার অংশের ১৯কিমি রাস্তার অসমাপ্ত কাজ বুধবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এদিকে কাজটি শেষ হলে রাজধানী ঢাকা দক্ষিনাঞ্চলের সঙ্গে একদিকে যেমন প্রায় ৬৫ কিলোমিটার রাস্তার দূরত্ব কমবে অন্য দিকে অর্থ-সময় বাঁচবে এবং মানুষের ভোগাস্তি লাঘব হবে। এতে করে রাণীনগর-আত্রাই এলাকার উন্নয়নের সঙ্গে নতুন আরো একটি মাইলফলক যোগ হলো বলে এলাকাবাসি মনে করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুুল বারীর সভাপতিত্বে উপজেলা লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দীনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৗশলী হামিদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু প্রমুখ।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর