বুধবার   ২৭ মে ২০২০   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭   ০৪ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
৩৬

রাণীনগরে বৈদ্যুতিক শর্ট সার্কিটে দুই শ্রমিকের মৃত্যু, আহত ১

নওগাঁ প্রতিনিধি :

প্রকাশিত: ১৮ মে ২০২০  

নওগাঁর রাণীনগর উপজেলার বিশিয়া গ্রামে পুকুরের চারদিকে থাকা অবৈধ গুনার তারের বিদ্যুৎ সংযোগে ২ জন ধানকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। 

আজ সোমবার সকালে ওই গ্রামের পুকুরের পাড়ে এই ঘটনা ঘটে। এ ঘটনা গুরুত্বর আহত হয়েছে ১ জন। 

নিহতরা হলেন  বিশিয়া   গ্রামের মৃত- আবুল   প্রামানিকের   ছেলে জাহিদুল   ইসলাম   (৩০)  ও   মৃত   খালেকের   ছেলে   আনোয়ার হোসেন (৩১)। এ ঘটনায় আনোয়ার হোসেনের ছোট ভাই হোসেনআলী (২৭) গুরুত্বর আহত হয়ে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। 

স্থানীয়রা  জানান,   বিশিয়া   গ্রামে   অভয়ের   পুকুরের   মাছ   রক্ষার্থে পুকুর পাড়ের চারদিকে প্রতিদিন রাতেই অবৈধ ভাবে তার ছেলেরা লোহার গুনার তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখতো। 

ওই দিন সকাল অনুমান ৬টার দিকে শ্রমিক জাহিদুল, আনোয়ার ও হোসেন আলী মৃত-অভয়ের ছেলে রওসুনি মাষ্টার, অধির ও সুকুমারের জমির ধান কাটার জন্য পুকুর   পাড়   দিয়ে   মাঠে   যাচ্ছিলো।   

তখন  সবার  অজান্তে   প্রথমে জাহিদুল ওই তারের   সঙ্গে   জড়িয়ে যায় তাকে   বাঁচানোর জন্য আনোয়ার এগিয়ে গেলে সেও বিদ্যুতের সঙ্গে জড়িয়ে পড়েন একইসঙ্গে হোসেন আলীও তাদের বাঁচানোর জন্য এগিয়ে   গেলে   সেও বিদ্যুতের সঙ্গে পৃষ্ঠ হন। 

এসময় বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে সঙ্গে সঙ্গে ইজাহিদুল ও আনোয়ার ঘটনাস্থলেই মারা   যায় এবং গুরুত্বর আহত অবস্থায় হোসেন  আলীকে স্থানীয়রা উদ্ধার করে   হাসপাতালে নিয়ে যান। 

ঘটনার পরেই অভয়ের ছেলেরা তারগুলো লুকিয়ে ফেলেন। এই ঘটনার পরথেকে নিহতদের পরিবারে শোকের মাতম বয়ছে। 

রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম সাইদি সবুজ খাঁন বলেন, এই ঘটনার পরেই অভয়ের ছেলেদের বিদ্যুতের মিটার জব্দ করা হয়েছে। এছাড়াও   তাদের   বিরুদ্ধে   বিভাগীয়   মামলা   দায়েরে   করে   আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক বলেন, আমি লোকমুখে বিষয়টি  শুনেছি। নিহতের পরিবারের  পক্ষ থেকে  অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর