রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭   ০৮ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
৯৬

রাজশাহীর বিভিন্ন গ্রামে সেনাবাহিনীর ১৮ মে.টন খাবার বিতরণ

প্রকাশিত: ৪ মে ২০২০  

কোভিড-১৯ পরিস্থিতিতে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অন্তর্ভূক্ত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের উদ্যোগে অসহায়, দিনমজুর ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। 

জানা যায়, সেনাবাহিনী প্রধানের নির্দেশক্রমে বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিনে ইতোমধ্যেই ৬ হাজারের অধিক অসহায় পরিবারকে ১৮ মেট্রিক টন শুকনো খাবার, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। 

আত্মমানবতার সেবার অংশ হিসেবে আজ সোমবার (৪ মে ২০২০) আর্টড এর অধীন বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার কর্তৃক রাজশাহী জেলার শাহমখদুম এলাকা, চট্টগ্রাম, বগুড়া, নাটোর, সিলেট ও খুলনা এলাকায় অবস্থিত বিভিন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় নিজ নিজ এলাকায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে। 

ইতোমধ্যে অত্র প্রতিষ্ঠান কর্তৃক রাজশাহী জেলার পবা, গোদাগাড়ী, দূর্গাপুর, মোহনপুর, শাহমখদুম, বোয়ালিয়া ও পুঠিয়া থানার বিভিন্ন গ্রামে কর্মহীন, দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ১৮ মেট্রিক টন শুকনা খাবার, চাউল, আটা, তৈল, চিনি, ডাল ও লবন বিতরণ করা হয়েছে। 

ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার কর্তৃক জানা যায়, সেনা সদস্যরা যেসব ত্রাণ সহযোগিতা করছেন সেগুলো তাদের জন্য বরাদ্দকৃত খাদ্যসামগ্রী থেকে বিতরণ করা হচ্ছে। 

এছাড়াও সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায়সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে। 

উল্লেখ্য, করোনার এই দূর্যোগ কালীন সময়ে অসহায়, দরিদ্র ও নিম্ন আয়ের পরিবারের মাঝে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এর অধীনস্থ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার এর মানবিক সহায়তা কার্যক্রম চালমান থাকবে।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর