বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৬ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
১৪৫

রাজশাহীতে বঙ্গমাতা’র জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী পালন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯ তম জন্মদিন উপলক্ষে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) এবং রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গাছের চারা রোপন করেছে উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী সংগঠন।

মাসব্যাপী সবুজায়ন কর্মসূচীর অংশ হিসেবে আজ বৃহস্পতিবার এ গাছের চারা রোপন করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনের পাঠানো চারা থেকে ‘উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী’ গাছের চারা রোপন করে।

এ সময় জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার দৌহিত্রী ও  বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি এবং উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী'র প্রতিষ্ঠাতা আহবায়ক ডা. আনিকা ফারিহা জামান অর্ণার উপস্থিতিতে এই বৃক্ষরোপণ কার্যক্রম শুরু হয়।

এসময় ডা. অর্ণা জামান বলেন, ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পুরো পরিবারকে নৃশংসভাবে হত্যা করে পাকিস্থানীদের দোসররা। আজ এই শোকের মাসে তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করি। বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে আজ বৃক্ষরোপন করা হল। গাছে গাছে সবুজ নগরীতে পরিণত হবে রাজশাহী। এই গাছই দোয়া দিবে তাদের।

এসময় রাজশাহী মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুম মুবিন সবুজ, উন্নয়নয়নের অভিযাত্রা রাজশাহীর কার্যকরী সদস্য হাসনাইন মুত্তাকী বিষ্ময়, এসএম ইউনুস হাসান অন্তু, ইমরান হোসেন প্রমুখ।

এছাড়া রামেক ছাত্রলীগ সভাপতি ডা. মোমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক ডা. সালেহ আনজুম সুজন, রামেক ইচিপ এর সভাপতি ডা. আল আমিন ও সাধারণ সম্পাদক ডা. ইকবাল হাসান, রামেক ডেন্টাল ইচিপের সাধারণ সম্পাদক ডা.আকিব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর