ব্রেকিং:
পোরশার হাপানিয়া সীমান্ত থেকে সাত বাংলাদেশীকে আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটের আগ্রাদ্বিগুন বাজারে সড়ক দুর্ঘটনায় ২ পুলিশ নিহত ধামইরহাটের গকুল গ্রাম থেকে গলায় ফাঁশ দেওয়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৩৭

যে চার গোনাহের কারণে মানুষ জাহান্নামে যাবে

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

বিশ্বনবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তার উম্মতকে কল্যাণের নসিহত পেশ করেছেন। যাতে মানুষ ভালো কাজের মাধ্যমে নিজেদের জীবন সাজায়। অন্যায় বা জাহান্নামে যাওয়ার কাজগুলো থেকে বিরত থাকতে পারে।

হাদিসের বিখ্যাত গ্রন্থ বুখারির বর্ণনায় এসেছে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ৪ গোনাহের কারণে মানুষ জাহান্নামে যাবে। আর তা হলো-
 
মদ খাওয়া: মদ খাওয়া হারাম। মদসহ যে কোনো নেশা গ্রহণের গোনাহের কারণে মানুষ জাহান্নামে যাবে।

গুটি পোকার জামা পরলে : গুটি পোকা থেকে যে সুতা তৈরি হয়। সে সুতায় বুনানো কাপড় পরিধান করলে ওই ব্যক্তি জাহান্নামে যাবে।

ব্যাভিচার: বিয়ে ছাড়া নারীরা পুরুষের সঙ্গে আবার পুরুষরা নারীদের সঙ্গে মেলামেশা করলে তারা জাহান্নামে যাবে।

বাদ্য-বাজনা বাজালে: অনেক গান আছে অর্থবোধক এবং ভালো কিন্তু গানের সঙ্গে ঢোল-তবলা ও মেশিনের সংমিশ্রণে বাজনা বাজিয়ে গান পরিবেশকারী ব্যক্তিও জাহান্নামে যাবে।

মানুষের উচিত উল্লেখিত কাজগুলো থেকে নিজেকে দূরে রাখা। মদসহ নেশাজাতীয় দ্রব্য, গুটি পোকার পোশাক, ব্যাভিচার ও বাদ্য-বাজনা থেকে বিরত থাকার মাধ্যমে গোনাহের কাজ থেকে বেঁচে থাকা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে উল্লেখিত গোনাহের কাজগুলোসহ যাবতীয় গোনাহের কাজ থেকে নিজেকে বিরত রাখার তাওফিক দান করুন। আমিন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন