রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৫৬

যে খাবারগুলোকে একসঙ্গে রাখা ঠিক নয়

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

বেশিরভাগ ফ্রিজ ব্যবহারকারীরা সবজি বাজার করার পর সেগুলো একসঙ্গে সবজির বক্সে ঢুকিয়ে রাখেন। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, কিছু কিছু খাবার একসঙ্গে রাখা ঠিক নয়। এমনকি বাজার থেকে সেগুলি একসঙ্গে একই ব্যাগে গাদাগাদি করে আনাও স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত ক্ষতিকর। যেমন-

১.শসা অন্য কোনও কিছুর সঙ্গেই রাখা ঠিক নয়। তরমুজ, কলা বা টমেটোর সঙ্গে শসা ফ্রিজে রাখলে এক ধরনের এনথেলিন গ্যাস সৃষ্টি হয়। যা সহজে সবজি নষ্ট করে দিতে পারে। এ কারণে ছোট একটি পাত্রে আলাদা করে ফ্রিজে রাখুন। 

২. আলু বা মিষ্টি আলুর মতো শেকড় সবজি আলাদা আলাদা ব্যাগে ভরে রাখুন। এই দুই ধরনের আলুতেই প্রচুর খাদ্যগুণ আছে। এগুলো ফ্রিজে রাখা ঠিক নয়। বরং অল্প পরিমাণে কিনে অন্ধকার শুকনো জায়গায় রাখুন। 

৩. সব ফল মোটেও একসঙ্গে ফলের ঝুড়িতে রাখবেন না। বিশেষ করে আপেল ও কমলা একসঙ্গে না রাখাই ভালো। এছাড়া ফল কোনও পলিথিন ব্যাগে রাখা উচিত নয়। 

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন