শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৫৯

মোদি এবং তার দল বিজেপিকে অভিনন্দন: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৪ মে ২০১৯  

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছেন নরন্দ্রে মোদি। তাকে শুভেচ্ছা জানিয়ে বার্তা পাঠিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার (২৩ মে) মাইক্রোব্লগিং সাইট টুইটারে দুই দেশের মধ্যে ভালো কাজের আরও গভীর সম্পর্ক স্থাপনের ইঙ্গিত দিয়ে তিনি মোদিকে অভিনন্দন জানান।

ডোনাল্ড ট্রাম্প বলেন, বড় ধরনের জয়ের জন্য নরেন্দ্র মোদি এবং তার দল বিজেপিকে অভিনন্দন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আবার ফিরে আসার ওপর যুক্তরাষ্ট্র এবং ভারতের একসঙ্গে কিছু ভালো কাজ করার বাকি রয়ে গিয়েছিল। আমি এখন তার সঙ্গে এসব গুরুত্বপূর্ণ কাজ করতে আগ্রহী।

উল্লেখ্য, লোকসভার নির্বাচনে ৫৪২টি আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ ৩৪৯টি আসন পেয়েছে। বিজেপি একক দল হিসেবে ৩০০’র বেশি আসন পেয়েছে। অন্যদিকে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতৃত্বাধীন জোট ইউপিএ পেয়েছে ৯১ আসন। অন্যরা ১০২টি আসন পেয়েছে।

গত তিন দশকের মধ্যে প্রথমবারের মতো বিজেপি একক সংখ্যাগরিষ্ঠ রাজনৈতিক দল হিসেবে সরকার গঠন করতে যাচ্ছে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর