মঙ্গলবার   ২৬ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
১২৩

মান্দায় পুকুর নিয়ে সংঘর্ষে আহত ৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

নওগাঁর মান্দায় বিবাদমান একটি পুকুর নিয়ে সংঘর্ষে উভয়পক্ষে ৯জন আহত হয়েছেন। এদের মধ্যে ৭জনকে রাজশাহী মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের চকভোলাই গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ওই গ্রামের আব্দুল গণি (৬৫), জামাল বাদশা (২৮), বুলবুল হোসেন (৩০), ববিতা খাতুন (১৮), পারুল বিবি (৪৫), আবুল কাসেম (৫২), আব্দুল মান্নান (৪৫), ইদ্রিস আলী (৩৪) ও মোস্তাফিজুর রহমান (৩২)। এদের মধ্যে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আব্দুল গণি, ববিতা খাতুন, পারুল বিবি, জামাল বাদশা, আব্দুল মান্নান, ইদ্রিস আলী ও মোস্তাফিজুর রহমান।

স্থানীয়রা জানান, চকভোলাই গ্রামের বিবাদমান একটি পুকুর নিয়ে বাদশা ও মান্নান পক্ষে মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বেশকিছু দিন পুকুরটি দখল নিয়ে বাদশা পক্ষ মাছ চাষ করে আসছিলেন। গত কয়েকদিনের একটানা বর্ষণে বিলের জমাকৃত পানি মোহনা দিয়ে পুকুরে প্রবেশ করলে চাষকৃত মাছ ভেসে যাওয়ার উপক্রম হয়।

মাছগুলো আটকানোর জন্য বাদশা পক্ষের লোকজন নেটজাল দিয়ে ওই মোহনায় বেড়া দেন। বেড়াটি প্রতিপক্ষ আব্দুল মান্নান ও তার লোকজন কেটে নষ্ট করে দিলে উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয়পক্ষ দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। ঘটনায় এজাহার পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর