শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
৯৭৩

মহাদেবপুরে অভিযানে গিয়ে ভূয়া ম্যাজিস্ট্রেট গ্রেফতার!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

নওগাঁর মহাদেবপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সেজে ভ্রাম্যমাণআদালত পরিচালনা করার হুমকি দিয়ে দুই লাখ টাকা দাবি করার অপরাধে পাঁচজনকে গ্রেফতার করেছেপুলিশ। বুধবার দুপুর ২ টার দিকে উপজেরা সদরের পোষ্ট অফিস মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করাহয়।

গ্রেফতারকৃতরা হলেন, গাজিপুর জেলার কোনাবাড়ি উপজেলার পশ্চিম কাজীপাড়া গ্রামের মনিরউদ্দীনের ছেলে নূর হোসেন নয়ন (৩১), দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার নন্দীগ্রাম গ্রামের মৃতরমজান সরকারের ছেলে আনন্দ মোহন সরকার (২৬), নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার বেহাকৈরগাবতলী গ্রামের আব্দুর রশিদের ছেলে বিল্লাল হোসেন (৪০), চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলারমোহনপুর গ্রামের আবুল হোসেনের ছেলে সাহাদৎ হোসেন (৪২) ও ঝালকাঠী জেলার নলছিটি উপজেলারহাড়ীখালী গ্রামের সালাম খানের ছেলে রুবেল খান (২৮)।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চাঁন্দাশ ইউনিয়নের জহুরার মোড় এলাকার রুপালীব্রেড এন্ড বিস্কুট নামের একটি বেকারীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট সেজে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকরার হুমকি দিয়ে তারা দুই লাখ টাকা দাবি করে।

দুই লাখ টাকার কথা শুনে বেকারী মালিকের মনে সন্দেহেরসৃষ্টি হয়। অভিযানের সময় আশপাশের লোকজন সেখানে জমায়েত হতে থাকে। মালিকের সন্দেহ হওয়ায়তাদের অফিসের ঠিকানা জানতে চাইলে ওই যুবকরা কৌশলে মাইক্রোবাস নিয়ে সটকে পড়ার চেষ্টা করে।

ঘটনাটি থানায় জানালে পুলিশ উপজেলা সদরের পোষ্ট অফিস মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদেরগ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে “সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার”দুটি পরিচয়পত্র ও একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো খ ১২-৮৮২৫) জব্দ করা হয়।

পরে এ ঘটনায় ওই বেকারীমালিক আব্দুস ছামাদ বাদি হয়ে তাদের বিরুদ্ধে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, সংবাদ পেয়েতাদের গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তারাপ্রতারক চক্র। বিভিন্ন জায়গায় তারা ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে চাঁদাবাজী করে আসছিল।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর