মঙ্গলবার   ০২ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭   ১০ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
১৮৬

মহতি উদ্যোগের সাথে বিমান কুমার রায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

নওগাঁ শহরের লিটন ব্রীজের পূর্বপাশ থেকে মুমূর্ষ এক ব্যাক্তিকে উদ্ধার করে আবারও আলোচনায় জেলা যুবলীগের সাধারন সম্পাদক বিমানের নাম।

শ’খানেক মানুষ যেখানে ভীর করছে এক নজর দেখার জন্য; সেখানে বিমান দেরি’ই করলেন না। ছুটে এসে দ্রুত লোকটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলেন। তার এই মহতি উদ্যোগের খবর মূহুর্তেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

জানা গেছে, শুক্রবার বিকেল ৩ টার দিকে নওগাঁ শহরের তাজের মোড় এলাকায় লিটন ব্রীজের পূর্বপাশে কোন একটি গাড়ির ধাক্কায় মাঝ বয়সী লেবু নামে এক ব্যাক্তি মাটিতে পড়ে যায়। আহত ও রক্তাক্ত অবস্থায় পড়ে থাকে বেশ কিছুক্ষন। স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলেও লেবুকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার উদ্যোগ নিচ্ছেন না কেউই। কেবলই ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মিদের অপেক্ষা করছিলেন তারা।

পাশেই হোটেল যমুনার কনভেনশন সেন্টারে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন নওগাঁ জেলা যুবলীগের সাধারন সম্পাদক বিমান কুমার রায়। সাথে তার অন্যান্য কর্মি ও সমর্তকরাও ছিলো। মুমূর্ষ লেবুকে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখে বিমান দ্রুত ছুটে এসে একাটি অটো রিকশায় তুলে নিয়ে যান হাসপাতালে।

লেবুর বাড়ি নওগাঁ সদর উপজেলার শৈলগাছী এলাকায়। নওগাঁ সদর হাসপাতালের চিকিৎসকরা তাঁকে ভর্তি নিয়ে চিকিৎসা দিচ্ছেন।

লেবুকে উদ্ধারের সময়কার ছবি মুহূর্তেই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরআগেও বিমানকে এধরনের বিভিন্ন মানবসেবা ও মহতি উদ্যোগে দেখা গেছে। ছোট বেলা থেকেই ভাল কাজ করে সাধারন মানুষের আলোচনায় বারবার উঠেছে তার নাম।

এ প্রসঙ্গে বিমান বলেন- ছাত্র লীগের মাধ্যমে রাজনীতি শুরু করেছি। এখন যুবলীগে। মানুষের সেবা করার ব্রত নিয়ে সবসময় পথ চলছি। যতোদিন বাঁচবো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারন করে মানুষের সেবা করে যাব।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর