শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৭৯

মওদুদ-ফখরুলের নেতৃত্বে গঠিত হচ্ছে নতুন দল!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

বিএনপির ব্রাত্য ও সমালোচিত নেতাদের নিয়ে নতুন দল গঠন করতে যাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বাংলাদেশ মেজরিটি পার্টি (বিএমপি) নামের ওই নতুন রাজনৈতিক দলের প্রচারণা ও জনসমর্থনের জন্য তারা অচিরেই মাঠে নামবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে জয়ী নেতাদের শপথ নেয়াকে কেন্দ্র করে বিভক্তি তৈরি হওয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বেশ কয়েকজন সিনিয়র নেতা এমন সিদ্ধান্ত নিতে চাচ্ছেন বলে জানা যায়।

সম্প্রতি এ নিয়ে গুলশান কার্যালয়ে মির্জা ফখরুলের সঙ্গে তর্কও হয়েছে দলটির একাধিক সিনিয়র নেতার। পরবর্তীতে দলটির খালেদাপন্থী নেতাদের অনুসন্ধানে কিছু নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রমাণিত হয়। কিন্তু জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া কারাগারে থাকার কারণে ওইসব নেতাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ আপাতত স্থগিত রাখা হয়েছে। তবে মির্জা ফখরুলপন্থী নেতাদের দিকে কড়া নজর রাখা হচ্ছে বলে জানা গেছে। কারণ বিএনপিকে ভাঙ্গার পরিকল্পনা রুখতে সব রকমের প্রচেষ্টা করবেন তারেক রহমান।

এদিকে, খালেদা জিয়ার কারাদণ্ডের পর তার জামিন বিষয়ে এবং সরকারে গুরুত্বপূর্ণ একজন ব্যক্তির সঙ্গে মওদুদ আহমেদের গোপন সাক্ষাতের কথা তারেক রহমান জেনে গেলে গত ১২ জুন লন্ডন থেকে মওদুদ আহমেদকে ফোন করে মওদুদের মতো নেতাদের দল থেকে গলা ধাক্কা দিয়ে বের করে দেয়া হুমকি দেন তিনি। এতে মওদুদ আহমেদ একজন নেতার কাছ দুঃখ প্রকাশ করে তারেকের সঙ্গে রাজনীতি না করার সিদ্ধান্তের কথা উল্লেখ করেন।

সূত্র জানায়, সর্বশেষ মওদুদ আহমেদের ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন সময়ে দলের মধ্যে থেকে সমালোচিত নেতারা একত্রিত হয়ে বৈঠকে বসেন। যেখানে বাংলাদেশ মেজরিটি পার্টি নামের একটি নতুন রাজনৈতিক দল করার সিদ্ধান্ত গ্রহণ করেন মির্জা ফখরুল, মওদুদসহ সিনিয়র নেতৃবৃন্দ। দলটির কর্মপরিকল্পনা ঠিক না হলেও আপাতত যৌথভাবে প্রধান হয়ে কাজ করবেন মির্জা ফখরুল এবং মওদুদ আহমেদ বলে বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর