সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
৮৮

ভূমি অফিসগুলোকে ফাইবারের সঙ্গে যুক্ত করা হবে: পলক

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২০ জুলাই ২০১৯  

ইউনিয়ন পর্যায়ের ভূমি অসিফগুলো যুগোপযোগী করা হবেবলে  জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ‘ইউনিয়নভিত্তিক ভূমি অফিসগুলোকে দ্রুত ফাইবার কানেক্টেড করার ব্যবস্থা নেওয়া হবে।’  শুক্রবার (১৯ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় ও এটুআই-এর যৌথ আয়োজনে ‘উদ্ভাবনী অগ্রযাত্রায় আমার গ্রাম-আমার শহর’ বিষয়ক  কর্মশালায় তিনি এসব কথা বলেন।

জেলা-উপজেলা পর্যায়ে আইসিটি ইনকিউবেটর স্থাপন করে সেটিকে একইসঙ্গে প্রশিক্ষণ ও স্থানীয় পর্যায়ে ফ্রিল্যান্সার তৈরির কাজে ব্যবহারের পরিকল্পনার কথা জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, ‘যেখানে প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবেন শিক্ষার্থীসহ সাধারণ নাগরিকরা। এর মাধ্যমে দেশের বেকার জনগোষ্ঠী চাকরির পেছনে না দৌড়ে উদ্যোক্তা হিসেবে পরিণত হবেন।’

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উইন্ডি টাউন হলে সব বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের জন্য কর্মশালার সমাপনী অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়-এর এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এবং মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মুজিবুর রহমান।

সমাপনী অধিবেশনে প্যানেল আলোচনা সঞ্চালনা করেন এটুআই-এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এটুআই-এর প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) ড. আব্দুল মান্নান।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর