বুধবার   ২৭ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭   ০৪ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
৩০

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের কাছাকাছি

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। মহামারি এ ভাইরাসে ভারতে আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। এরমধ্যেই সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ১৯ হাজারের কাছাকাছি। আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, ভারতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৯৮৫ জন। মৃত্যু হয়েছে ৬০৩ জনের। এছাড়া সুস্থ হয়েছেন ৩ হাজার ২৭৩ জন।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩২৯ জন ও মৃত্যু হয়েছে ৪৪ জনের। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ২৫৯ জন।

ভারতে আক্রান্তের দিক থেকে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। এরমধ্যেই সেখানে আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে। রাজ্যটিতে মোট আক্রান্ত ৪ হাজার ৬৬৯ জন। মৃত্যু হয়েছে ২৩২ জনের।

মহারাষ্ট্রের পরই রয়েছে দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮১ জন ও মৃত্যু হয়েছে ৪৭ জনের। গুজরাটে আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজার। মৃত্যু হয়েছে ৭১ জনের। রাজস্থানে মোট আক্রান্ত এক হাজার ৫৭৬ জন, তামিলনাড়ুতে এক হাজার ৫২০, মধ্যপ্রদেশে এক হাজার ৪৮৫ ও উত্তরপ্রদেশে এক হাজার ১৮৪ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যানুযায়ী, পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৯২ জন। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ জন। মৃত্যু হয়েছে ১২ জনের।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর