ব্রেকিং:
নওগাঁয় ১৫টি সাউন্ড বোমা, ৯টি ককটেল ও জিহাদী বইসহ ৬ শিবির ক্যাডার গ্রেফতার

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৮ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১০০

ব্রয়লার মুরগি কতোটা মারাত্মক জানেন কি?

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯  

এখন বাজারে ব্রয়লার মুরগির চাহিদা সব চেয়ে বেশি। এমনকি রেস্টুরেন্ট গুলোতেও এই মুরগি ছাড়া দেশি মুরগি দেখা যায় না। এক প্রকার দেশি মুরগির কথা সবাই ভুলেই গেছে। এর কারণ হলো ব্রয়লার মুরগির দাম দেশি মুরগির তুলনায় অনেক কম। আরো একটি কারণ হলো এর প্রাপ্তির সহজলভ্যতা। কিন্তু জানেন কি, এই মুরগির খাওয়া কতোটা ক্ষতিকর? চলুন জেনে নেয়া যাক ব্রয়লার মুরগির ক্ষতিকর দিকগুলো-

১. ব্রয়লার মুরগিকে নানা রকম অ্যান্টিবায়োটিক দেয়া হয়। এছাড়া দ্রুত বৃদ্ধি পাওয়ার জন্য যে খাবারগুলো খাওয়ানো হয় এবং হরমোন প্রয়োগ করা হয়, তা খুব একটা নিরাপদ নয়।

২. যাদের হার্টের সমস্যা তাদের পরিমিত পরিমাণ মাংস খাওয়া উচিত। মাসে ১২ বারের বেশি খাওয়া কখনোই ঠিক নয়। তবে তা যেন ব্রয়লার না হয়।

৩. মুরগির মাংসে পিউরিন আছে। তাই যাদের গাউট অথবা কিডনির সমস্যা আছে, তাদের মুরগির মাংস কম খাওয়া উচিত বা একেবারে বাদ দেয়া উচিত। সেক্ষেত্রে ব্রয়লার মুরগি বেশি ক্ষতিকর।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর