শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৫৫

‘ব্রেকআপ’ ঠেকানোর সহজ উপায়

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৯ জুলাই ২০১৯  

একটি সম্পর্কের ভিত গড়তে অনেক সময় নেয়। কিন্তু সেটি ভেঙে পড়তে মোটেও সময় নেয় না। আজকাল অবশ্য সম্পর্ক গড়েও চটজলদি। ভাঙেও তাড়াতাড়ি। কিন্তু কিছু নিয়ম মানলে ব্রেকআপকে আটকানো সম্ভব।

* ভেবে সম্পর্কে জড়ান: ব্রেকআপ থেকে বাঁচার সব থেকে ভালো উপায়, যার সঙ্গে আপনার কোনো সম্পর্ক তৈরি হওয়া সম্ভব নয়, তেমন কারো সঙ্গে গভীরে না যাওয়া।

* সম্পর্ক মূল্যায়ণ করুন: প্রিয়জনের কথা মনোযোগ দিয়ে শুনুন। এতে তার অভিযোগ, ভালোলাগা, মানসিকতা ও প্রত্যাশা সম্পর্কে অনেক কিছুই জানতে পারবেন আপনি। আর সেই সঙ্গে সম্পর্কও মজবুত হবে।

* সচেতন থাকুন: খেয়াল রাখতে হবে কখনো অজ্ঞাতসারে যাতে কোনো সমস্যা আপনাদের সম্পর্কে ফাটল তৈরি করতে না পারে।

* সঙ্গীকে সম্মান করুন: প্রতিটা সম্পর্কে সম্মান থাকাটা জরুরি। আপনাকে সম্মান করছে কি-না সেটাও খেয়াল রাখতে হবে। এক্ষেত্রে অবশ্যই দুজনকে দুজনই প্রয়োজনীয় স্পেস দেয়া উচিত।

* ঝগড়া দীর্ঘমেয়াদী হতে দেবেন না: ঝগড়া একটি সম্পর্কে অনিবার্য। কিন্তু তাই বলে দীর্ঘদিন যাতে সেটি না গড়ায়। অল্প সময়ের ঝগড়া সম্পর্ককে মজবুত করে। কিন্তু দীর্ঘমেয়াদের দূরত্ব (কথা বন্ধ রাখা, দেখা না করা) একটি সম্পর্ককে বিচ্ছেদের দিকে নিয়ে যায়।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন