ব্রেকিং:
পোরশার হাপানিয়া সীমান্ত থেকে সাত বাংলাদেশীকে আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটের আগ্রাদ্বিগুন বাজারে সড়ক দুর্ঘটনায় ২ পুলিশ নিহত ধামইরহাটের গকুল গ্রাম থেকে গলায় ফাঁশ দেওয়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৩৪

ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ বিক্রি হয়ে যাচ্ছে

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

বিখ্যাত ব্রিটিশ দৈনিক ‘দ্য ডেইলি টেলিগ্রাফ’ ও তাদের রোববারের বিশেষ সংস্করণ ‘সানডে টেলিগ্রাফ’ বিক্রি হয়ে যাচ্ছে। প্রচারসংখ্যা ছাড়াও মুনাফা কমে যাওয়ায় পত্রিকা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে টেলিগ্রাফের মালিক কৃর্তৃপক্ষ। আরেক ব্রিটিশ দৈনিক ‘দ্য গার্ডিয়ান’ এ খবর জানিয়েছে।

টেলিগ্রাফ মিডিয়া গ্রুপের (টিএমজি) মালিক স্যার ফ্রেডরিখ ও স্যার ডেভিড ব্রাকলে তাদের সব সম্পত্তি বিক্রির জন্য গত ১৭ অক্টোবর বিজ্ঞাপন দিয়েছেন। তাদের দেয়া বিজ্ঞাপনে ডেইলি টেলিগ্রাফ ও পত্রিকাটির বিশেষ সংস্করণ সানডে টেলিগ্রাফ বিক্রি করা হবে জানানো হয়েছে।

টেলিগ্রাফ বিক্রি হয়ে যাচ্ছে এমন খবর প্রথম প্রকাশিত হয় দেশটির আরেক প্রথম সারির পত্রিকা দ্য টাইমসে। তবে এইবারই প্রথম পত্রিকাটি বিক্রির খবর শোনা গেলো তা নয়। এর আগেও কয়েকবার টেলিগ্রাফ বিক্রির গুঞ্জন উঠেছিল। কিন্তু মালিক পক্ষ সেসব গুঞ্জনকে মিথ্যা বলে অভিহিত করেছিল।

বিগত বছরগুলোতে টেলিগ্রাফ প্রতিদিন ৩ লাখ ১০ হাজার ৫৮৬টি কপি ছাপাত। আর সানডে টেলিগ্রাফের প্রচারসংখ্যা ২ লাখ ৪৪ হাজার ৩৫১টি। ব্রাকলে ভ্রাতৃদ্বয়ের এক ঘনিষ্ঠজন জানিয়েছেন, টেলিগ্রাফ বিক্রির জন্য দুই ভাইয়ের তেমন তাড়া নেই।

ওই সূত্র আরও জানিয়েছে, আগামী ১২ থেকে ১৮ মাসের মধ্যে টেলিগ্রাফ পত্রিকাটি বিক্রি করা হতে পারে। স্যার ফ্রেডরিক এবং স্যার ডেভিডের সম্পত্তি বিক্রির জন্য এখন পর্যন্ত কাউকে নিয়োগ করা হয়নি। তবে মনে করা হচ্ছে, সব সম্পত্তির মধ্যে টেলিগ্রাফই আগে বিক্রি করা হবে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর