মঙ্গলবার   ১৮ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৪ শাওয়াল ১৪৪০

নওগাঁ দর্পন
২১

বৃষ্টিতে ম্যাচ পরিত্যাক্ত হলে বেকায়দায় পড়বে বাংলাদেশ

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে মাঠে গড়াতে পারেনি। বিশ্বকাপে এই প্রথম কোনো ম্যাচে বাংলাদেশ ফেভারিট। র‍্যাঙ্কিংও সে কথাই বলছে। বাংলাদেশ আছে সাতে, শ্রীলঙ্কা আছে নয়ে। তবে এই বিশ্বকাপে প্রথম তিন ম্যাচ শেষে শ্রীলঙ্কার পয়েন্ট বেশি। এক জয়, এক হার শ্রীলঙ্কার, সঙ্গে যোগ হয়েছে পাকিস্তানের বিপক্ষে পরিত্যক্ত হওয়া ম্যাচের এক পয়েন্ট।

বৃষ্টির কারণে আজকের ম্যাচটি পরিত্যক্ত হলে পরের পাঁচটির মধ্যে চারটি ম্যাচেই জিততে হবে বাংলাদেশকে। শ্রীলঙ্কা ব্রিস্টলে আছে বেশ কিছুদিন ধরে। আর বাংলাদেশ সোমবার প্রথম মাঠে নামার কথা কাউন্টি গ্রাউন্ডে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ম্যাচটি শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। সেই হিসাবে টস হওয়ার কথা ছিল বিকাল তিনটায়। কিন্তু বৃষ্টির কারণে এখনো টস অনুষ্ঠিত হয়নি।

বাংলাদেশের বড় প্রতিপক্ষ কে- বৃষ্টি নাকি শ্রীলঙ্কা? ক্রিকেটপ্রেমিদের মুখে এখন এই প্রশ্ন। তবে শ্রীলঙ্কার বিপক্ষে যে বাংলাদেশ জিতবেই এটাও নিশ্চিতভাবে তো বলা যায়না। তবু বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশ যেসব দলের মুখোমুখি হয়েছে তাদের মধ্যে শ্রীলঙ্কাই অপেক্ষাকৃত সহজ।

বিশ্বকাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয় দলেরই চতুর্থ ম্যাচ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানে জয়ের মাধ্যমে বিশ্বকাপ শুরু করার পর নিউজিল্যান্ডের কাছে ২ উইকেটে ও ইংল্যান্ডের কাছে ১০৬ রানে হারে বাংলাদেশ। অন্যদিকে, নিউজিল্যান্ডের কাছে দশ উইকেটে হেরে বিশ্বকাপ মিশন শুরু করে শ্রীলঙ্কা। এরপর আফগানিস্তানকে বৃষ্টি আইনে ৩৪ রানে হারায় তারা। তারপর শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ ও শ্রীলঙ্কা এখন পর্যন্ত ৪৫টি ম্যাচে মুখোমুখি হয়েছে। এর মধ্যে বাংলাদেশ জিতেছে ৭টিতে। শ্রীলঙ্কা জিতেছে ৩৬টিতে। বাকি দুইটি ম্যাচ পরিত্যক্ত হয়।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর