শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
২৯৪

বিপিএল খেলতে পারবেন ভারতীয় ক্রিকেটাররা!

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮  

ক্রিকেট বিশ্বে এখন টি-টোয়েন্টি ফরম্যাটের জয়জয়কার। ফরম্যাটটির জনপ্রিয়তা কাজে লাগিয়ে বিশ্বের অনেক দেশ নিয়মিত আয়োজন করছে ফ্র্যাঞ্চাইভিত্তিক ঘরোয়া লিগ। যা জনপ্রিয়তার দিক থেকে পাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের মর্যাদা।

এমনই একটি লিগ আয়োজন হয় বাংলাদেশেও। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএল নামে পরিচিত সেই টুর্নামেন্টে অংশ নেন দেশি-বিদেশি অনেক তারকা। তবে এ আসরে খেলতে আসেন না ভারতের কোনো ক্রিকেটার। শুধু বিপিএলের নয়, নিজেদের আয়োজন আইপিএল বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ছাড়া আর কোনো বিদেশি ঘরোয়া টি-টোয়েন্টি লিগেই খেলা হয় না ভারতীয় ক্রিকেটারদের।

এ নিয়ে শুধু যে খেলোয়াড়দেরই অনীহা এমনটি নয়, আছে বোর্ডের বিধিনিষেধ। তবে আগামী দিনে বিপিএলের মত আসরেও দেখা যেতে পারে ভারতীয় ক্রিকেটারদের। এমন ইঙ্গিত দিয়েছেন খোদ বিসিসিআইয়ের সেক্রেটারি অমিতাভ চৌধুরী। তিনি জানিয়েছেন, ওয়ানডে ফরম্যাটের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের মত চাইলে বাংলাদেশের প্রিমিয়ার লিগেও অংশ নিতে পারবেন ভারতীয় ক্রিকেটাররা। অর্থাৎ, বোর্ড থেকে নেই কোনো বিধিনিষেধ।

এমনটাই বলেছেন খোদ বিসিসিআই সেক্রেটারি। তার দাবি, ভারতীয় ক্রিকেটাররা যদি ইচ্ছা পোষণ করেন তাহলে তারা ডিপিএলের মত বিপিএলের অংশ নিতে পারবেন।

সম্প্রতি বেসরকারি টেলিভিশন চ্যানেলে অমিতাভ বলেন, ‘বিপিএলে খেলা কিংবা না খেলা পুরোটাই নির্ভর করছে খেলোয়াড়দের উপর।’

যদিও বোর্ডের বড় সিদ্ধান্তের বিষয়ে নিজ থেকেই পুরোটা খোলাসা করেননি তিনি। এছাড়া তিনি আরো জানান, ‘এই বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।’

বাংলাদেশের ক্রিকেটারদের রুটি-রুজি খ্যাত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আগ্রহ রয়েছে ভারতীয় ক্রিকেটারদেরও। তাই তো প্রতি বছর ডিপিএলে বিভিন্ন দলের হয়ে খেলতে বাংলাদেশে আসেন এক ঝাঁক ভারতীয়। সাম্প্রতিক মৌসুমে ডিপিএলে মাঠ মাতিয়েছেন ইউসুফ পাঠান, উন্মুক্ত চাঁদ, রজত ভাটিয়ার মত ক্রিকেটাররা। এবার কি তাদের দেখা যাবে আইপিএলেও? বিসিসিআই সেক্রেটারি প্রশ্নটাকে আরো জোরালো বানিয়েই গেলেন!

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর