শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
২৮

বিএনপিপন্থী আইনজীবীদের মানববন্ধনে নেই মওদুদপন্থীরা, বাড়ছে বিভক্তি

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

গ্যাসের মূল্য বৃদ্ধি ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ এনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) ভবনের সামনের চত্বরে মানববন্ধন করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। সোমবার (৯ জুলাই) দুপুরে বিএনপি সমর্থক আইনজীবীরা এই কর্মসূচি পালন করেন।

তবে মানববন্ধনে খালেদার কাছের আইনজীবী খ্যাত মওদুদ আহমেদ, অ্যাডভোকেট জয়নাল আবেদীন ফারুক, ব্যারিস্টার কায়সার কামালরা উপস্থিত না থাকায় নতুন করে সমালোচনা শুরু হয়েছে দলের অভ্যন্তরে। বলা হচ্ছে, আইনজীবীদের কোন্দলের কারণেই বেগম জিয়ার মুক্তিতে বিএনপি পিছিয়ে পড়েছে। দলীয় আইনজীবীদের কোন্দল, অবিশ্বাস ও আস্থাহীনতার কারণে নেত্রীর মুক্তি নিয়ে দলের অভ্যন্তরে হতাশা সৃষ্টি হয়েছে বলেও জানা গেছে।

মওদুদ আহমেদদের অনুপস্থিতির বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বিএনপিপন্থী আইনজীবী ও চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার বলেন, ম্যাডাম জিয়ার মুক্তির আন্দোলন নিয়ে যে যার জায়গা থেকে আওয়াজ তুলছে। আমরা সাধ্যমতো চেষ্টা করছি ম্যাডাম জিয়ার মুক্তির জন্য সরকারকে ম্যাসেজ দিতে। তাই আমরা আজকে মানববন্ধন করেছি। কিন্তু মওদুদ আহমেদের কারণে কায়সার কামাল, জয়নাল আবেদীন ফারুক ও অন্যান্যরা সেখানে উপস্থিত হননি। বিষয়টি দুঃখজনক।

তিনি আরো বলেন, আমার সাথে মওদুদ সাহেবের একটু মনোমালিন্য চলছে। রাজনীতিতে মতপার্থক্য থাকতে পারে, কিন্তু সংকটকালীন সময়ে মওদুদ আহমেদের এমন অভিমানসূলভ অপরাজনীতি বেমানান। আসলে আইনজীবীদের দুর্বলতা, অনৈক্যের কারণে বিএনপি রাজবন্দীদের মুক্ত করতে ব্যর্থ হচ্ছে। শুধু তাই নয়, কারাবন্দী হাজার হাজার নেতাদেরও উপযুক্ত আইনি সহযোগিতা দিতে পারছেন না আইনজীবীরা। যা হতাশাজনক।

এদিকে আইনজীবীদের মানববন্ধনে অনুপস্থিতির বিষয়ে জানতে ফোন করলে মওদুদ আহমেদ বলেন, জরুরি কাজ থাকায় সেখানে উপস্থিত হতে পারিনি। আর আমিও তো বেগম জিয়ার মামলা নিয়েই কাজ করছি। এটাও আন্দোলনের একটা অংশ। সুতরাং মানববন্ধনে না দাঁড়ালেই দলের প্রতি আনুগত্যের অভাব থাকে- এমন অভিযোগ সত্য নয়। রাজনীতিতে অমূলক অভিযোগের কোনো স্থান নেই।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর