ব্রেকিং:
নওগাঁর মহাদেবপুরে বিএনপির সম্মেলনে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৫

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
৫৫

বার্সেলোনার তরুণ ফুটবলারকে কেড়ে নিলো পিএসজি

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

বার্সেলোনার একাডেমির খেলোয়াড় জাভি সিমন্সকে পরবর্তী জাভি, ইনিয়েস্তার সঙ্গে তুলনা করা হয়। সেই সিমন্সকে এবার কেড়ে নিলো পিএসজি।

১৬ বছর বয়সেই ফুটবল দুনিয়ার পরিচিত নাম জাভি সিমন্স। ইনস্টাগ্রামে তার ১৬ লাখ ফলোয়ার। চুলের স্টাইল অনেকটা ব্রাজিলিয়ান গ্রেট রোনালদিনহোর মতো। তাছাড়া বার্সেলোনার কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজের সঙ্গে নামের মিল থাকায় দ্রুতই পরিচিতি পেয়েছেন সিমন্স। লিওনেল মেসির পর বার্সেলোনার যুব একাডেমি ‘লা মাসিয়া’র সবচেয়ে প্রতিভাধর ফুটবলার মনে করা হচ্ছিল এই সিমন্সকে। কিন্তু নেদারল্যান্ডসের ১৬ বছর বয়সী এই উঠতি ফুটবলারকে ধরে রাখতে পারেনি বার্সা। মঙ্গলবার ৩ বছরের চুক্তিতে সিমন্সকে দলে ভেড়ায় ফরাসি লীগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ইএসপিএন, এএস, মুন্দো দেপোর্তিভোর মতো সংবাদ মাধ্যমগুলোর দাবি, বার্সেলোনার ওপর প্রতিশোধ নিতেই সিমন্সকে কিনেছে পিএসজি।

নিজেদের বয়সভিত্তিক দলের জন্য এবার ইংলিশ ক্লাব ওয়েস্ট ব্রম থেকে ১৬ বছর বয়সী ইংলিশ ফরোয়ার্ড লুই ব্যারিকে কেনে বার্সেলোনা। ব্যারিকে চেয়েছিল পিএসজিও। বিষয়টা টের পেয়ে ট্রান্সফার ফি নির্ধারিত হওয়ার আগেই ব্যারি নেয়ার খবর প্রকাশ করে দেয় বার্সেলোনা। যাতে পিএসজি আর সামনে না এগোয়। এছাড়া কিছুদিন আগে আয়াক্স আমস্টারডাম থেকে ফ্র্যাঙ্কি ডি ইয়ংকে দলে ভেড়ায় বার্সেলোনা।

ডি ইয়ংও পিএসজির অন্যতম টার্গেট ছিল। বলা হচ্ছে, ব্যারি-ডি ইয়ংকে না পাওয়ার ঝালটাই সিমন্সকে দলে ভিড়িয়ে মিটিয়েছে পিএসজি। আর এই দলবদলের কলকাঠি নেড়েছেন সুপার এজেন্ট মিনো রাইওলা। কমিশন খেয়ে খেলোয়াড়দের ক্লাব পাল্টে দিতে উস্তাদ রাইওলা। তিনিই সিমন্সের পরিবারকে বুঝিয়ে-শুনিয়ে রাজি করিয়েছেন।

গত মাসেই সিমন্সের সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। কালাতান ক্লাবটি নতুন চুক্তির জন্য চেষ্টা করছিল। কিন্তু রাইওলা বেশি বেতন প্রস্তাব করায় সিমন্সের পরিবার বেছে নিয়েছে পিএসজিকেই। টাকার অংকটা প্রকাশ করা হয়নি যদিও। তবে সংবাদ মাধ্যমগুলো দাবি করছে, পিএসজি এই খুদে ফুটবলারকে নিয়েছে আকাশছোঁয়া বেতনেই। সিমন্সকে নেয়া মধ্য দিয়ে বার্সেলোনা-পিএসজি সম্পর্কের কদর্য রূপ দেখা গেল আরেকবার। কতদিন এ প্রতিযোগিতা চলবে কে জানে!

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর