সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
৭০৪

বলিউড নায়িকাদের ‘সেক্সি’ হওয়ার রহস্য

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৮  

বলিউড নায়িকাদের রুপ সবাইকে তাঁক লাগিয়ে দেয়। আর এজন্যই তো কোটি কোটি ভক্ত তাদের। তবে তাদের এই আবেদনময়ী হওয়ার পিছনে রয়েছে কিছু রহস্য।

বলিউড তারকা বলতেই আপনার চোখে নিশ্চই দীপিকা, কারিনা, সানি লিয়ন, ইলিয়ানা এদের ছিমছাম গড়ন চোখের সামনে ভাসে। শুধু বলি পাড়ার নায়িকারা নন বরং নায়করাও তাদের উন্নত গড়ন দিয়ে ভক্তদের কাছে আইডল। আর তাদের মত ফিটনেস পেতে কত ভক্তই না তাদের দেয়া ফিটনেস পরামর্শ শুনে স্লিম হওয়ার প্রচেষ্টায় মগ্ন।

এসব তারকাদের অবাক করা ফিটনেস দেখে দর্শকরাও ফিটনেস সচেতন হওয়ার অনুপ্রেরণা পান। চলুন জেনে নিন আপনার পছন্দের তারকার ফিটনেস রহস্য-

দীপিকা পাড়ুকোন: ফিটনেসের দিক দিয়ে তাঁক লাগানো এই বি-কুইন যদিও স্লিম হওয়া কিংবা ওজন কমানোকে তেমন পাত্তা দেন না। তবে হেলদি বডিতে বিশ্বাস করেন এই নায়িকা। তার মন্ত্রটি হল, ‘জীবনকে চালানোর জন্য ফিটনেস তৈরি প্রয়োজন’। এই নায়িকার দৈনন্দিন ওয়াপর্কআউটের মধ্রে রয়েছে কার্ডিও, পিলেটস এবং ভারোত্তলন। ইয়োগার প্রতিও দূর্বলতা রয়েছে দীপিকার। ক্যাট স্ট্র্যাচ এবং শোল্ডার স্ট্যান্ডস তার পছন্দের ইয়োগা পোজ। মাঝে মাঝে একঘেয়েমিতা কাটানোর জন্য আপনার পছন্দের এই নায়িকা ড্যান্স এবং ম্যাডিটেশন করে থাকেন। এছাড়াও, নিয়ম মেনে সাঁতার কাটা, দৌড়ানো এবং হাঁটতে পছন্দ করে তিনি। এ তো গেল কায়িক পরিশ্রমের কথা। এবার জানুন তার ডায়েট সম্পর্কে। এই নায়িকার পাতে প্রোটিন এবং কার্বোহাইট্রেড সমানভাবে বিদ্যমান থাকে। দিনে অল্প করে তিনি কয়েকবার খেয়ে থাকেন। সেইসঙ্গে প্রচুর পানি এবং নিয়ম করে রাতে ঘুমান এই নায়িকা। ফিটনেস পেতে আপনিও কি দীপিকার জীবনধারা অনুসরণ করবেন?

ইলিয়ানা ডি’ক্রুজ: ওয়ার্ক আউট এবং ডায়েট এই নীতিতে বিশ্বাসী ইলিয়ানা। যদিও জিমে যাওয়া থেকে বাড়ির সুইমিংপুলে সাঁতার কাটতে পছন্দ করেন এই নায়িকা। সপ্তাহে অন্তত দু’দিন তার সময় কাটে সুইমিংপুলে। সাঁতার কাটার সময় পুরো বডি টোনড করতে তিনি বাটারফ্লাই ও ব্যাক অ্যান্ড ব্রেস্ট পোজিশনটি ব্যবহার করেন। এছাড়াও সপ্তাহে অন্তত তিনবার চার কি.মি. দৌড়িয়ে থাকেন এই নায়িকা।ি ইয়োগা করতেও পছন্দ করেন তিনি। এই নায়িকা খেতে পছন্দ করলেও তা নিয়মমাফিক। দিনে চার থেকে পাঁচবার অল্প পরিমাণে খেয়ে থাকেন ইলিয়ানা।

সানি লিওন: এই নায়িকা তার ফিটনেস দিয়ে কোটি কোটি দর্শকদের মন মাতিয়ে রেখেছেন। তার ফিটনেস রহস্য নিয়ে বিভিন্ন লেখালেখি এমনকি সাক্ষাৎকারসহ ইউটিউবে নানা ওয়ার্কআউট ও ইয়োগার টিউটোরিয়ালও রয়েছে। তবে জানেন কি আপনার পছন্দের এই নায়িকা না-কি সময় পেলেই জিমে চলে যান। তার মতে, যদি সুস্থ ও আকর্ষণীয় স্বাস্থ্য পেতে চাও তবে জিমে গিয়ে অনুশীলনের বিকল্প নেই। সানির সকালের নাস্তায় নারকেলের পানি এবং দুধ অবশ্যই থাকে। খাবার বিষয়ে তিনি যথেষ্ঠ সচেতন। আর তাইতো ফ্রিজে রাখা ফল পর্যন্ত খান না তিনি। সবসময টাটকা ফলমূল খেতে পছন্দ করেন তিনি। সেইসঙ্গে অতিরিক্ত খাওয়া পছন্দ করেন না তিনি। তবে ব্ল্যাক কফির প্রতি আসক্তি রয়েছে এই বেবি ডলের।

নার্গিস ফাখরি: এই নায়িকা আবার নিয়ম মেনে ওয়ার্কআউট করতে পছন্দ করেন না। তিনি ফিটনেস ঠিক রাখতে জুম্বা ড্যান্স এবং হাঁটতে পছন্দ করেন। তার মতে, ৭০ শতাংশ ফিটনেস আসে ডায়েট থেকে। বাকি ৩০ শতাংশ হয় অনুশীলনের মাধ্যমে। নার্গিস তার খাবার ফ্রেশ এবং হাই-প্রোটিন সমৃদ্ধ কি-না তা নিশ্চিত করেন। চিনি, প্রসেসড ফুড এবং কোমল পানীয় থেকে নিজেকে দূরে রাখেন তিনি। সেইসঙ্গে প্রচুর পরিমাণে পানি পান করেন এই নায়িকা। প্রতি দুই ঘন্টা পর পর এই নায়িকা ড্রাই ফ্রুটস এবং কম ক্যালরি সম্পন্ন ফল দ্বারা তার ক্ষুদাকে নিয়ন্ত্রণ করে থাকেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর