রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭   ০৮ শাওয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
৪০

বদলগাছী স্টেডিয়ামে সামাজিক দূরত্বমুলক হাট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

বদলগাছী উপজেলা সদরে অবস্থিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সামাজিক দূরত্ব বজায় রেখে সাপ্তাহিক হাট আজ থেকে বসানো হয়েছে। গত ১৭ এপ্রিল স্বাস্থ্য অধিদপ্তর কতৃক বাংলাদেশকে স্বান্থ্য ঝুঁকিপূর্ণ দেশ হিসাবে ঘোষনা করেন করোনার জন্য। আর এই মরণঘ্যাতি করোনা প্রতিরোধ করার জন্য ঘরে থাকা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যনীতি মেনে চলার বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী তা মেনে চলার প্রাধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে দেশ লকডাউনের মধ্য দিয়ে চলছে।

এরই ধারাবাহিকতায় বদলগাছী সদর এলাকাসহ বিভিন্ন এলাকার জনগনের নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য সামাজিক দূরত্ব বজায় রেখে প্রপ্তি ও সংক্রমণ রোধে বদলগাছীর পুরাতন হাট-বাজারের স্থান পরিবর্তন করে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শনিবার সাপ্তাহিক হাটবার (অস্থায়ী) বসানো হয় । ১৫ ফিট দূরত্ব বজায় রেখে একটি করে দোকান বসানো হয়েছে। আজ থেকে প্রতি সপ্তাহে শনিবার ও বুধবার ভোর থেকে বেলা ২টা পর্যন্ত হাটে বেচা-কেনার সময় নিদ্ধারন করে দেয়া হয়া। 

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. নাহারুল হেসেন ও উপজেলা নির্বাহী অফিসার মুহা. আবু তাহির জানান, সরকারি নির্দেশে করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য হাটটি লাগানো হয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত হাটটি চলবে।

এন/কে

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর