ব্রেকিং:
নওগাঁয় ১৫টি সাউন্ড বোমা, ৯টি ককটেল ও জিহাদী বইসহ ৬ শিবির ক্যাডার গ্রেফতার

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৮ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১১৮

ফণী দেশের দক্ষিণ–পশ্চিমাঞ্চল অতিক্রম করছে

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৪ মে ২০১৯  

ঘূর্ণিঝড় ফণীর প্রভাব শুরু হয়েছে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে। ইতিমধ্যে খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ অঞ্চলে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। দেশের অনেক অঞ্চলে বিদ্যুৎ থাকছে না। যশোর আবহাওয়া অফিস বলছে, ফণী এখন যশোর পেরিয়ে রাজবাড়ীতে অবস্থান করছে। এটি গভীর নিম্নচাপে রূপ নিয়েছে।

যশোর আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আজ শনিবার ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল ছয়টার মধ্যে ফণী যশোর অতিক্রম করেছে। বর্তমানে তা রাজবাড়ীতে অবস্থান করছে। সেটি এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এ মুহূর্তে যশোরে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে। জেলার সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। এটি আরও দু–তিন ঘণ্টা চলবে। তারপর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল ইসলাম জানান, গতকাল শুক্রবার বেলা একটা থেকে আজ সকাল নয়টা পর্যন্ত ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বাতাসের গতি স্বাভাবিক রয়েছে। এখনো ক্রমাগত স্বাভাবিক ধারায় বৃষ্টিপাত হচ্ছে।

পরিস্থিতি জানাচ্ছেন আমাদের জেলা প্রতিনিধিরা:

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় কাল দুপুর থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আকাশে মেঘ রয়েছে। বাতাস কম। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক এবং চারটি ইউএনও কার্যালয়ে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। ইউএনও কার্যালয়গুলো সংশ্লিষ্ট ইউএনওরা দেখছেন। জেলা পর্যায়ের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার ফরহাদ আহমেদ। তিনি বলেন, ‘আমাদের এলাকাটি খুব একটা দুর্যোগপ্রবণ না। তারপরও এখানে তিনটি সাইক্লোন সেন্টার রয়েছে। এ ছাড়া স্কুল, মসজিদ, মাদ্রাসাগুলোকে অস্থায়ীভাবে আশ্রয়কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে। এ পর্যন্ত ৩১ হাজার ৬০০ মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে।’

যশোর: গতকাল সন্ধ্যা সাতটার দিক থেকে বৃষ্টি শুরু হয়। তখন বাতাস ছিল না। রাত ১২টা থেকে বাতাস শুরু হয়। বাতাসের গতি ছিল বেশি। এখন যশোরে থেমে থেমে প্রচণ্ড দমকা হাওয়া বইছে। সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। রাস্তাঘাট মানুষশূন্য।

রাজবাড়ী: রাজবাড়ীতে এখন প্রচুর বৃষ্টি হচ্ছে। ঝড় নেই, তবে হালকা বাতাস বইছে। বৃষ্টি গতকাল থেকে শুরু হয়েছে। রাস্তায় বাস ও দৌলতদিয়া ফেরিঘাটে লঞ্চ ও ফেরি বন্ধ রাখা হয়েছে।

খুলনা: খুলনার আবহাওয়া পরিস্থিতি খুব বেশি জোরে বাতাস নেই। আকাশ মেঘাচ্ছন্ন। আকাশ কালো মেঘে ঢাকা। থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

কুষ্টিয়া: রাত তিনটা থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়। আধা ঘণ্টা পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। সকাল সাড়ে আটটা পর্যন্ত হচ্ছে। কোনো ঝড় বাতাসের লক্ষণ নেই। আকাশে মেঘ প্রচুর।

মেহেরপুর: গতকাল দুপুর থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়। তবে আজ সকাল থেকে বৃষ্টি কিছুটা কমেছে।

ঝিনাইদহ: গতকাল দুপুর থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বাতাসের গতিটা বেশি আছে। মানুষ প্রচুর কাটা ধান ফেলে রেখেছে। ফণী নিয়ে মানুষের আতঙ্ক রয়েছে। বাইরে বের হচ্ছে কম।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর